মেলান্দহে পল্লীবিদ্যুতের অপরিকল্পিত খুঁটি ও ঝুলন্ত তার

S M Ashraful Azom
0
মেলান্দহে পল্লীবিদ্যুতের অপরিকল্পিত খুঁটি ও ঝুলন্ত তার
জামালপুর: জামালপুরের মেলান্দহে বসতবাড়ি-শিক্ষা প্রতিষ্ঠানের উপর দিয়ে পল্লী বিদ্যুতের অপরিকল্পিত লাইন।

জামালপুর সংবাদদাতা:  জামালপুরের মেলান্দহে পল্লীবিদ্যুতের অপরিকল্পিত খুঁটি স্থাপনের ফলে ঝুঁকিতে বসতবাড়ি-দোকান পাট ও শিক্ষা প্রতিষ্ঠান। ৩৩হাজার ভোল্টের এই ডাইরেক্ট লাইনটি শহর-গ্রামাঞ্চলসহ প্রত্যন্ত চরাঞ্চলেও এমন চিত্র নজরে পড়ছে। এলাকাবাসি পল্লীবিদ্যুতের কর্তৃপক্ষকে জানানোর পরও ব্যবস্থা নিচ্ছে না। 
সরেজমিন ঘুরে দেখা গেছে, মাহমুদপুর ইউনিয়নের আগপয়লা মির্জা আজম উচ্চ বিদ্যালয়, আগপয়লা সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং আশপাশের বসতবাড়িতে বিদ্যুতের খুটি ও ঝুলন্ত তার চরম ঝুঁকির সম্মুখীন। স্কুল দু’টির মাঠে পল্লীবিদ্যুতের খুঁটি স্থাপন করা হয়েছে। এতেই শেষনয়, স্কুলের টিনের চালার সাথে মেইন লাইনের তার ঝুলছে। এই তারগুলোর সাথে প্লাস্টিকের প্রলেপও নেই। 
স্কুল ছাত্র রবিউল ইসলাম জানান-স্কুল মাঠে বিদ্যুতের খুঁটি থাকায় খেলাধুলা করতে পারছি না। অপরদিক ঘরের চালার সাথে তার ঝুলে থাকায় আগুনও ধরে ছিল। এলাকাবাসি আক্তারুজ্জামান জানান-বিদ্যুতের অপরিকল্পিত খুঁটিগুলো রাস্তার সাইড দিয়ে নিলেই নিরাপদ হতো। 
 মির্জা আজম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতিকুর রহমান ভুট্রো জানান-স্কুল মাঠ থেকে খুঁটি স্থানান্তরের জন্য পল্লীবিদ্যুতের অফিসে লিখিতভাবে জানালেও কর্ণপাত করছে না। 
 মেলান্দহ পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম নূরুল আমিন জানান-যে কোন স্থাপনা-ব্যক্তিমালিক-কৃষি-মিলকারখানা-বসতবাড়ি-দাতব্য ও শিক্ষা প্রতিষ্ঠানের অসুবিধা দুর করতে নির্দিষ্ট ফি-সহ পল্লী বিদ্যুতের বরাবর আবেদন করতে হবে। আবেদনের প্রেক্ষিতে তদন্ত পূর্বক ব্যবস্থা নেয়ার বিধান আছে। তবে দাতব্য-শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানের ক্ষেত্রে অনুমোদন সাপেক্ষে বিনা খরচেই করা হয়। এজন্য সময়ের প্রয়োজন। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন
ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top