বাঁশখালীতে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত

বাঁশখালীতে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত


বাঁশখালী প্রতিনিধি (চট্টগ্রাম): "প্রান্তিকের পাঠাগার-আলোভরা বাতিঘর" এই শ্লোগানকে ধারণ করে গত শুক্রবার (৫ফেব্রæয়ারি) বাঁশখালীর ছনুয়া উপকূলীয় পাবলিক লাইব্রেরিতে পালিত হয়েছে জাতীয় গ্রন্থাগার দিবস। 
বিকাল ৩ টায় লাইব্রেরির নিজস্ব হলরুমে আয়োজিত গ্রন্থাগার দিবসের আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার ইশতিয়াক উদ্দিন চৌধুরী। বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাঁশখালী ডিগ্রি কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক মানিক দে, ছনুয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল বশর, মৌলভী নজরুল ইসলাম পাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ ছোটন, সাংবাদিক এনামুল হক রাশেদী, পশ্চিম খুদুকখালী আজিজিয়া তালিমুল কুরআন মাদরাসার শিক্ষা পরিচালক মাওলানা মোজাম্মেল হক ইউনুস, কারিতাস বাঁশখালী শাখার মাঠ কর্মকর্তা দেলোয়ার হোসাইন আল মামুন, নকীব পাঠক ফোরামের সভাপতি আব্বাস উদ্দিন, মাওলানা মুস্তাফিজুর রহমান, ছাত্রলীগ নেতা নেছার উদ্দিন আজাদ প্রমুখ।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন, উপকূলীয় পাবলিক লাইব্রেরির সভাপতি সাঈফী আনোয়ারুল আজিম।
অন্ষ্ঠুানে বক্তারা বলেন, 'সভ্যতার বিকাশ ছড়িয়ে দেয়ার অন্যতম মাধ্যম হচ্ছে গণপাঠাগার। গণপাঠাগারের মাধ্যমে সভ্যতার বিকাশ ঘটে। কিন্তু আজকে সেই সভ্যতার বাতিঘরগুলো অযতœ অবহেলায় নিভু নিভু। বক্তারা বলেন, দেশের ঝিমিয়ে পড়া গণপাঠাগার সমূহকে সংস্কার করে আবারো পাঠকমুখী করে গড়ে তোলা সরকারের দায়িত্ব। সরকার আন্তরিক হলেই আবারো গণপাঠাগারগুলো পাঠকপ্রিয় হয়ে উঠবে।


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops