মুক্তিযোদ্ধাদের ভাতা বেড়ে ২০ হাজার হচ্ছে: প্রধানমন্ত্রী

S M Ashraful Azom
0
মুক্তিযোদ্ধাদের ভাতা বেড়ে ২০ হাজার হচ্ছে প্রধানমন্ত্রী


সেবা ডেস্ক: মুজিব শতবর্ষের উপহার হিসেবে মুক্তিযোদ্ধাদের ভাতা ১২ হাজার টাকা থেকে বাড়িয়ে ২০ হাজার টাকা করার কথা জানিয়েছেন বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার দুপুরে গণভবন থেকে মুক্তিযোদ্ধাদের ভাতা ইলেক্ট্রনিক পদ্ধতিতে বিতরণ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে এই সিদ্ধান্তের কথা জানান।

প্রধানমন্ত্রী বলেন, আজ থেকে মুক্তি যোদ্ধাদের আর ৩ মাস পরপর ব্যাংক থেকে ভাতা সংগ্রহ করতে হবে না। প্রত্যেকের এক্যাউন্টে অনলাইন পদ্ধতিতে প্রতি মাসে ভাতা পৌঁছে যাবে।

মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের বৈঠকে সিদ্ধান্ত অনুযায়ী মুজিব বর্ষের উপহার হিসেবে মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ানোর ঘোষণা দিয়ে শেখ হাসিনা বলেন, ১২ হাজার থেকে ২০ হাজার টাকা পর্যন্ত বিভিন্ন পর্যায়ের ভাতা যারা পেতেন তাদেরকে এককাতারে নিয়ে শিগগিরি সবার ভাতা ২০ হাজার টাকা করে দেয়া হবে।

বক্তব্যে মুক্তিযোদ্ধারদের উন্নয়নে সরকারের নানা পদক্ষেপ তুলে ধরে অসচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য ৩০ হাজার ঘর তৈরি করা হচ্ছে বলেও জানান প্রধানমন্ত্রী। এছাড়া ৪৭০ উপজেলায় ৩ তলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ করার কথাও জানান তিনি।

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top