বকশীগঞ্জে ১ হাজার ১২০ বর্গ ফুটের মানচিত্র তৈরী করলো শিক্ষার্থীরা

বকশীগঞ্জে ১ হাজার ১২০ বর্গ ফুটের মানচিত্র তৈরী করলো শিক্ষার্থীরা


সেবা ডেস্ক: জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে কাগজ দিয়ে ১ হাজার ১২০ বর্গ ফুটের বাংলাদেশের মানচিত্র তৈরী করেছে সানরাইজ এডুকেয়ার একামির ১০ শিক্ষার্থী।


জানা যায়, দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে বকশীগঞ্জ উপজেলার সানরাইজ এডুকেয়ার একাডেমির ১০ শিক্ষার্থী নিজেদের অর্থ ব্যয় করে ৪০ ফিট দৈর্ঘ্য ও ২৮ ফিট প্রস্থের বাংলাদেশের মানচিত্রটি তৈরি করেছেন। 

শিক্ষাথীরা হলেন, ইসতিয়াক হোসেন, শহিদুল ইসলাম জয়, তৌহিদুল ইসলাম তন্ময়, আওয়াবীন আজাদ, আবিরুন নবী,রাইসুল ইসলাম পলাশ,সাদিকুল ইসলাম, তাহমিনা আহমেদ, ফারহান শিশির ও উৎস সাহা।

মানচিত্র তৈরির পর শনিবার বিকালে বকশীগঞ্জ এনএম উচ্চ বিদ্যালয় মাঠে প্রদর্শন করা হয়। মানচিত্রে বাংলাদেশের ৬৪ টি জেলার নাম ও বিভাগের নাম লেখা হয়েছে। মানচিত্র প্রদর্শনের সময় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুন মুন জাহান লিজা, সহকারী কমিশনার (ভূমি) স্নিগ্ধা দাস, এনএম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুমুল হক সিদ্দিকী উপস্থিত ছিলেন।

মানচিত্র তৈরি করা শিক্ষার্থীরা জানান, আমরা শিক্ষার্থীদের উৎসাহিত করতে ও দেশ প্রেমে উদ্বুদ্ধ করতে মানচিত্রটি তৈরি করা হয়েছে। ভবিষ্যতে আমাদের এধরণে সৃজনশীল কর্মকান্ড অব্যাহত থাকবে।  



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops