ধুনটে কৃষক পরিবার অবরুদ্ধ, বাড়িঘর ভাংচুর

S M Ashraful Azom
0
ধুনটে কৃষক পরিবার অবরুদ্ধ, বাড়িঘর ভাংচুর


রফিকুল আলম,ধুনট (বগুড়া): বগুড়ার ধুনট জমিজমা নিয়ে পূর্ব বিরোধের জের ধরে খোদা বক্স নামে এক কৃষক পরিবারের বাড়িঘর ভাংচুর ও পরিবারটিকে অবরুদ্ধ করে রাখার অভিযোগ উঠেছে।

প্রতিপক্ষের ভয়ে নিজ বাড়িতে অবরুদ্ধ হয়ে কৃষক পরিবারটি দূর্বিষহ জীবনযাপন করছে। 

উপজেলার মথুরাপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় অবরুদ্ধ কৃষক থানায় লিখিত অভিযোগ দিয়েছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার গোবিন্দপুর গ্রামের কৃষক খোদা বক্স সেখের সাথে প্রতিবেশী আশাদুল ইসলামের দীর্ঘদিন ধরে জমিজমা নিয়ে বিরোধ রয়েছে। খোদা বক্সের বাড়ি থেকে বের হওয়ার বিকল্প কোন পথ নেই। এ কারণে প্রতিপক্ষ আশাদুলের বাহির বাড়ি দিয়ে খোদা বক্স ও তার পরিবারের লোকজনকে যাতাযাত করতে হয়। প্রায় এক মাস আগে থেকে খোদা বক্সকে বাড়ির উপর দিয়ে যাতায়াত করতে নিষেধ করে আশাদুল ইসলাম।

এ অবস্থায় শুক্রবার দুপুরের পর বিষয়টি নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে খোদা বক্সের বাড়িতে হামলা চালায় আশাদুল ও তার লোকজন। হামলাকারীরা খোদা বক্সের বাড়িঘর ও আসবাবপত্র ভাংচুর সহ নগদ টাকা লুটতরাজ করেছে। এতে কৃষক খোদা বক্সের প্রায় ৪ লাখ টাকা ক্ষতি হয়েছে।

এ ঘটনায় শনিবার কৃষক খোদা বক্স বাদি হয়ে আশাদুল ইসলামসহ ৫জনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েছে। থানায় অভিযোগের পর আশাদুল ক্ষুব্ধ হয়ে খোদা বক্সের পরিবারকে বাড়ি থেকে বের হতে দিচ্ছে না। ফলে কৃষক খোদা বক্স পরিবার পরিজন ও গবাদিপশু নিয়ে নিজ বাড়িতে অবরুদ্ধ হয়ে দূর্বিষহ জীবনযাপন করছে।  

এ বিষয়ে কৃষক আশাদুল ইসলাম বলেন, খোদা বক্স ও তার পরিবারের লোকজন আমার বাড়ির উপর দিয়ে যাতায়াতের সময় ক্ষতি করে। এ কারণে তাদের বাড়ির ওপর দিয়ে যাতায়াত করতে নিষেধ করা হয়েছে। এ বিষয়টি নিয়ে তাদের সাথে কথা কাটাকাটি ও ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে। বাড়িঘর ভাংচুর কিংবা টাকা লুটের ঘটনাটি সঠিক না।

ধুনট থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আব্দুল আওয়াল বলেন, কৃষকের অভিযোগটি সরেজমিন পরিদর্শন করা হয়েছে। বিষয়টি স্থানীয় ভাবে সমঝোতার উদ্যেগ নিয়েছে গ্রামের মাতব্বররা। স্থানীয় ভাবে মিমাংসা না হলে আইনী ব্যবস্থা নেওয়া হবে।  



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top