অসহায় মানুষের পাশে গাইবান্ধায় প্রথম আলো বন্ধুসভা

S M Ashraful Azom
0
অসহায় মানুষের পাশে গাইবান্ধায় প্রথম আলো বন্ধুসভা


আশরাফুল ইসলাম গাইবান্ধা : গাইবান্ধা জেলার জুড়ে যে কোন সময় যে কোন দূর্যোগে প্রথম একজন মানুষ এগিয়ে আসেন বিনা স্বার্থে যার না আছে ভোট বা সমর্থণ নেওয়া আশা । অসহায় মানুষের সেবা করার অন্য একরকম নেশা হতে ও শুভাকাংখিদের সহযোগীতা নিয়ে তিনি চালিয়ে যাচ্ছেন কখনো খাদ্য সহায়তা, কখনো বস্ত্র সহায়তা, কখনো চিকিৎসা সহায়তা সহ সামাজিক সুরক্ষা বিষয়ে সামাজিক জনসচেতনতা মূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন গাইবান্ধার একজন সফল গণমাধ্যমকর্মী ও সমাজসেবক সাংবাদিক শাহাবুল শাহীন তোতা।

জেলায় অনেক গণমাধ্যম রয়েছে জাতীয় ও স্থানীয় তাদের পক্ষে যে কাজ করা আজও সম্ভব হয়ে উঠেনি। সেই কাজ গুলো বছরের পর বছর দিনের পর দিন করে যাচ্ছেন। দৈনিক প্রথম আলো গাইবান্ধা জেলা প্রতিনিধি ও গাইবান্ধা প্রেসক্লাবের সহ সম্পাদক শাহাবুল শাহীন তোতা। তিনি জেলায় দৈনিক প্রথম আলো পত্রিকার পাঠক ও শুভানধ্যায়ীদের নিয়ে গড়ে তুলেছেন প্রথম আলো বন্ধুসভা নামে একটি জাতীয় সেবা মুলক সংগঠন শাখা। এ সংগঠনটির সকলের সহযোগীতা নিয়ে মানব সেবা ও সামাজিক সুরক্ষায় জনসজেতনা সৃষ্টিতে কাজ করে যাচ্ছে নিরলস ভাবে। তাদের মানবিক সেবার কথা লিখতে গিয়ে ভয় হয় তাদের যে চেষ্টা ও পরিশ্রম এ কাজ গুলো সম্পাদনায় হয়ে থাকে তা শুধু লেখার মধ্য দিয়ে প্রকাশ করা সম্ভব নয়। তাদের প্রতি একজন ক্ষুদ্র গণমাধ্যমকর্মী হিসাবে অসংখ্য কৃতজ্ঞতা প্রকাশ করছি। আগামী দিন গুলোতে তাদের দেখে হয়তো শিখবে আমাদের আগামী প্রজন্ম মানুষের সেবায় ও সামাজিক সুরক্ষায় আমরা কতটা অবদান রাখতে পারি প্রতিটি মানুষ। সত্যি তাদের মতো করে ভাবলে কেউ জেলা অসহায় থাকবে না। বরং অসহায় মানুষ গুলো এক সময় সহায়তা নিয়ে দাড়িয়ে যাবে তাদের চাইতেও অসহায় কে খুজবে সহায়তা প্রদানে।

যে কোন দূর্যোগ কালিন সময়ে মতো এবার করোনার দ্বিতীয় ধাপে গাইবান্ধায় প্রথম আলো বন্ধু সভার আয়োজনে সহমর্মিতা কর্মসূচীর অংশ হিসাবে ৯ মে রবিবার দুপুরে শহরের আসাদুজ্জামান স্কুল এন্ড কলেজ মাঠে অসহায়দের মাঝে এসব ঈদ সামগ্রী বিতরণ করেন সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুর রাফিউল আলম। এতে ১১০ জন কে চাল,ডাল,তেল,চিনি,ও মাছ সহ একটি প্যাকেজ প্রদান করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন প্রথম আলো গাইবান্ধা জেলা প্রতিনিধি শাহাবুল শাহীন তোতা, প্রথম আলো বন্ধু সভার কার্যনির্বাহী কমিটির সভাপতি সাধারণ সম্পাদকসহ সংগঠনটির অন্যান্য নেতৃবৃন্দ ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

এবিষয়ে শাহাবুল শাহীন তোতা বলেন, সকলের সহযোগীতা নিয়ে প্রথম আলো বন্ধু সভার উদ্যোগে দীর্ঘ ২০ বছর হলো মানবিক সেবা কার্যক্রম চলমান রয়েছে। আমরা বন্যায়,মঙ্গায়,করোনাসহ যেকোন ছোট বড় দুর্যোগে অসহায় মানুষ কে সহায়তা প্রদান করেছি এবং সামাজিক সুরক্ষা প্রদানে জনসচেতনতা মূলক কার্যক্রম চলমান রেখেছি। মানব সেবা পরমধর্ম বিধায় মানুষের সেবা আমরা গাইবান্ধা প্রথম আলো বন্ধু সভা এসব কার্যক্রম চালিয়ে যাচ্ছি।   



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top