ঘাটাইলে সরকারি মূল্যে কৃষকের কাছ থেকে বোরো ধান সংগ্রহ শুরু

ঘাটাইলে সরকারি মূল্যে কৃষকের কাছ থেকে বোরো ধান সংগ্রহ শুরু


ঘাটাইল প্রতিনিধি: টাঙ্গাইলের ঘাটাইলে সরকারি মূল্যে কৃষকের কাছ থেকে অভ্যন্তরীণ বোরো ধান সংগ্রহ শুরু হয়েছে। 

শনিবার দুপুরে উপজেলা খাদ্যগুদাম প্রাঙ্গণে স্থানীয় সংসদ সদস্য আতাউর রহমান খান আনুষ্ঠানিকভাবে বোরো ধান সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন।

 প্রধান অতিথির বক্তব্যে আতাউর রহমান খান এমপি বলেন, বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার। ফলে কৃষকরা যাতে ধানের সঠিক মূল্য পায় তার জন্য সরকার সরাসরি মাঠপর্যায়ে কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করছে। 

সুষ্ঠ নিয়মনীতির মধ্যদিয়ে কৃষক যাতে হয়রানি বা ভোগান্তি ছাড়াই গুদামে ধান দিতে পারে তার জন্য সংশ্লিষ্ট সকলের কাছে আহবান জানান।

ঘাটাইল খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ খোরশেদ আলম মাসুদ জানান, এবারের বোরো মওসুমে অ্যাপসের মাধ্যমে নিবন্ধনকৃত ও সরাসরি কৃষকের কাছ থেকে প্রতি মণ ১০৮০ টাকা দরে ২৯২৬ মে.টন ও ৪০ টাকা কেজিতে ৬৭৭১ মে.টন বোরো সিদ্ধ চাল সংগ্রহ করা হবে। 

যা ধান ও চালের আর্দ্রতা থাকতে হবে ১৪%। 

উপজেলা নির্বাহী অফিসার অঞ্জন কুমার সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন ঘাটাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান শহীদুল ইসলাম লেবু, ভাইস চেয়ারম্যান কাজী আরজু, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সাইফুল আবেদীন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শাকির হোসেন খান, কৃষক লীগের আহবায়ক সফিকুল ইসলাম দুলাল, স্থানীয় কৃষক আব্দুল বাসেত প্রমুখ। সংগ্রহ কার্যক্রম ১৬ আগস্ট পর্যন্ত চলবে।

  



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।