ঢাকাগামী বাস ফেরৎ দিচ্ছে কাজিপুর থানা পুলিশ

ঢাকাগামী বাস ফেরৎ দিচ্ছে কাজিপুর থানা পুলিশ


কাজিপুর প্রতিনিধি: করোনাকালে তৃতীয় দফার লকডাউনেও বন্ধ রয়েছে দূরপাল্লার যানবাহন। কিন্তু গত দিনদিন যাবৎ দেশের উত্তরবঙ্গ থেকে প্রতিদিন অনেকগুলো বাস উত্তরবঙ্গের নানা জেলা থেকে  রাজধানী ঢাকার উদ্দেশ্যে ছেড়ে  কাজিপুরে প্রবেশ করেছে। এসময় ওই বাসগুলোকে  আটকে দিয়ে ফেরৎ পাঠিয়েছে কাজিপুর থানা পুলিশ। 
 
কাজিপুর থানাসূত্রে জানা গেছে,  উত্তরের জেলা গাইবান্ধা, কুড়িগ্রাম, রংপুর, দিনাজপুর, নওগাঁ ও নীলফামারী থেকে ঢাকার উদ্দেশ্যে দূরপাল্লার বড় বাসগুলো বগুড়ার শেরপুরে এসে বাইপাস রোড দিয়ে কাজিপুরে ঢুকে যাচ্ছে। 

খবর পেয়ে থানা পুলিশ কাজিপুরের প্রবেশদ্বার সোনামুখী বাজার পয়েন্টে গাড়ীগুলো আটকে দিচ্ছে। এতে করে বেশিসংখ্যক বাস ফেরৎ গেলেও বেশকটি বাস এখনও সোনামুখী উচ্চ বিদ্যালয় মাঠে রয়ে গেছে। শনিবার (৮ মে) দুপুরে সরেজমিন গিয়ে কথা হয় বাসের চালক ও সুপারভাইজারদের সাথে। এসময় নওগাঁ থেতে  থেকে ছেড়ে আসা  তন্ময় পরিবহনের চালক পরিমল জানান, ‘সামনে ঈদ কিন্তু ঘরে কোন খাবার নেই। তাই ঝুঁকি নিয়ে গাড়ি নিয়ে বের হয়েছি। এখানে আটকে দিছে।’ কুড়িগ্রাম থেকে ছেড়ে আসা  থ্রি স্টার পরিবহনের চালক রহিম মিয়া জানান, ‘আমাদের হয় খাবার দিন, না হয় গাড়ি চলতে দিন। তিনি আক্ষেপ করে বলেন, করোনা কি শুধু বাসেই ধরে!  সবইতো খোলা। তাহলে আমাদের পেটে লাথি কেনো?’ 

 এমনি করে বেশ কয়েকজন চালক ও সুপারভাইজর একই কথা বলেন।  
কাজিপুর  থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  পিএন সরকার জানান, ‘সরকারী নির্দেশনা মোতাবেক দূর পাল্লার কোন গাড়িই কাজিপুর দিয়ে পাস করতে দেয়া হবে না। ’ 
এ দিকে এই রিপোর্ট লেখা পর্যন্ত সোনামুখী স্কুল মাঠে প্রায় অর্ধশত গাড়ি আটকে আছে।
  



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।