মেলান্দহে শহীদ মুক্তিযোদ্ধার সমাধি নির্মাণ

মেলান্দহে শহীদ মুক্তিযোদ্ধার সমাধি নির্মাণ



জামালপুর সংবাদদাতা: জামালপুরের মেলান্দহে শহীদ মুক্তিযোদ্ধা সমরের সমাধি নির্মাণ কাজের উদ্ধোধন করা হয়। ৩ লাখ টাকা ব্যয়ে শহীদ সমরের আদিপৈত গ্রামস্থ পারিবারিক কবরস্থানে এই সমাধি নির্মাণের উদ্ধোধন করেন-ইউএনও শফিকুল ইসলাম। 

এ উপলক্ষে ১৭জুন বেলা ২টায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মেলান্দহ হানাদারমুক্তকারি আব্দুল করিম মেম্বার এতে সভাপতিত্ব করেন। 

বক্তব্য রাখেন-ইউএনও শফিকুল ইসলাম, সাবেজ জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার সরকার আব্দুস সালাম বকুল, মেলান্দহ বাজার বণিক সমিতির সভাপতি আলহাজ কিসমত পাশা এবং সমরের বংশের রঞ্জু মোল্লা প্রমুখ। শহীদ সমরসহ অন্যান্য শহীদ মুক্তিযোদ্ধাদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত পরিচালনা করেন-মুফতি নাজের আলী।

উল্লেখ্য, মহান মুক্তিযুদ্ধে শহীদ সমর মেলান্দহ উপজেলার মাহমুদপুরের পয়লা মায়ানমার নামক স্থানে সম্মুখ যুদ্ধে পাকবাহিনীর হাতে আটক হন। এরপর তার লাশও পাওয়া যায়নি। 

১৯৭৩ সালের ১৯ মার্চ তৎকালীন প্রধানমন্ত্রী শেখ মুজিবুর রহমান স্বাক্ষরিত একপত্রে শহীদ সমরের পিতা ইন্তাজ আলীকে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপনসহ দুই হাজার টাকা অনুদান প্রেরণ করেন। যার পত্র স্মারক নং-৬-৪-৭২/৫১৪, চেক নং-সিএ ০৩৬০০৭।

 দেশ স্বাধীনের পর মেলান্দহের সাংস্কৃতিক কর্মীদের উদ্যোগে শহীদ সমর থিয়েটার প্রতিষ্ঠা করেন। কিছুদিন আগে জামালপুর দেওয়ানগঞ্জ বিশ্বরোডের ঝিনাই ব্রিজটি শহীদ সমরের নামে নির্মাণ করা হয়েছে।
 

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।