উল্লাপাড়ার বেহাল রাস্তায় ধানের চারা রোপন

উল্লাপাড়ার বেহাল রাস্তায় ধানের চারা রোপন



রাজু আহমেদ সাহান-উল্লাপাড়া প্রতিনিধি: সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সদর ইউনিয়নের খালিয়াপাড়া গ্রামের পূর্বপাড়া চৌরাস্তা মোড় হতে ইউনিয়নে বিভিন্ন দিকে চলাচলকারি প্রায় পাঁচ মাইল কাঁচা বেহাল রাস্তা সংস্কারের দাবিতে গ্রামবাসি ধানের চারা রোপন, মানববন্ধন ও মিছিল কর্মসূচি পালন করেছে । 

বুধবার গ্রামবাসী একত্রিত হয়ে রাস্তার কাঁদায় ধানের চারা রোপন করে প্রতীকী প্রতিবাদ জানায়। এ সময় এলাকার নারী পুরুষ আবাল বৃদ্ধসহ বিভিন্ন পেশার মানুষ রাস্তার দুই পাশে দাঁড়িয়ে মানববন্ধনে অংশ নিয়ে পাকা রাস্তা তৈরির দাবিতে মিছিলসহ ধানের চারা রোপন কর্মসূচি পালন করেন। ঘটনাটির ভিডিও ফ্রুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ায় এলাকাবাসির মধ্যে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে।
 
খালিয়াপাড়া গ্রামের আবু রায়হান, রুবেল হাসান, আতিকুল ইসলামসহ অনেকে অভিযোগ করে গণমাধ্যম কর্মীদের বলেন, দীর্ঘদিন ধরে উল্লাপাড়া সদর ইউনিয়নের খালিয়াপাড়া গ্রাম থেকে র্চতুরদিকে গমনাগমনের প্রায় ৫ কিঃ মিঃ কাঁচা সড়কটি সংস্কারের অভাবে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। অল্প বৃষ্টিতেই রাস্তায় আধহাটু কাঁদা জমে যায়। ফলে ইউনিয়নের খালিয়াপাড়া, কামারপাড়া, বজ্রাপুর, মন্ডলজানি, চাঁদপুর, নতুন চাঁদপুর, দড়িপাড়া,  শ্যামপুরসহ প্রায় ১০টি গ্রাম থেকে পৌর শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত হাজার হাজার শিক্ষার্থী, ব্যবসায়ী, চাকুরিজীবি ও নানা পেশাজীবির মানুষকে প্রতি নিয়ত এই রাস্তায় উল্লাপাড়া উপজেলা শহরে চলাচল করতে হয়। রাস্তাটির বেহাল অবস্থা হওয়ায় এলাকার কোন অসুস্থ রোগীকে হাসপাতালে চিকিৎসা জন্য আনা-নেওয়া মত কোন ব্যবস্থা নেই। তারা আরোও জানান, এলাকাবাসি স্থানীয় জনপ্রতিনিধিদের নিকট বারবার এই রাস্তাটি সংস্কারের দাবি জানিয়ে আসলেও দীর্ঘ দিন ধরে সংস্কারের অভাবে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে রাস্তাটি। বর্ষা মৌসুমের আগেই এই রাস্তাটি সংস্কারের দাবি জানান এলাকার ভুক্তভোগী  জন সাধারণ। রাস্তার দাবিতে এ সময় মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন- খালিয়াপাড়া গ্রামের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা মোঃ রফিকুল আলম, ছাত্রনেতা মোঃ হাসান আহমেদ, লিটন হোসেন ও আলতাব হোসেন প্রামাণিক প্রমুখ।   
উল্লাপাড়া সদর ইউনিয়নের ইউপি সদস্য খালিয়াপাড়া গ্রামের বাসিন্দা আব্দুল মালেক রাস্তার দুরাবস্থার কথা স্বীকার করে তিনি জানান, আমি এলাকার জনপ্রতিনিধি হিসেবে এই রাস্তা পাকা করণের জন্য চেয়ারম্যান বরাবর বেশ কয়েকবার প্রকল্প দাখিল করেছি কিন্তু কোন ফল হয়নি। 
উল্লাপাড়া সদর ইউনিয়নের চেয়ারম্যান আবু সালেক এর সাথে মুঠো ফোনে যোগাযোগ হলে তিনি জানান, রাস্তাটি সংস্কারের জন্য সরকারের কাছে অর্থ বরাদ্দের আবেদন করা হয়েছে। অর্থ বরাদ্দ পাওয়া সাপেক্ষে রাস্তার পাকা করণের কাজ শুরু করা হবে। 
উল্লাপাড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী মোঃ মাহবুবুর রহমান ভুইয়া জানান, উপজেলার সদর ইউনিয়নের খালিয়াপাড়া গ্রামের এই রাস্তা পাকা করণের জন্য সরকারের কাছ থেকে কোন অর্থ বরাদ্দ পাওয়া যায়নি। ভবিষ্যতে অর্থ বরাদ্দ পেলে রাস্তা তৈরির কাজ করা হবে।
 

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।