৭ই আগষ্ট থেকে গ্রামেও দেওয়া হবে করোনার টিকা

৭ই আগষ্ট থেকে গ্রামেও দেওয়া হবে করোনার টিকা



সেবা ডেস্ক: রাজধানী ঢাকাসহ দেশের বিভাগ ও জেলা শহরের হাসপাতালের গণ্ডি পেরিয়ে এবার গ্রামে প্রাণঘাতি করোনা ভাইরাসের টিকা প্রদান কার্যক্রম শুরু হতে যাচ্ছে। আগামী ৭ আগস্ট থেকে দেশের গ্রামগুলোতে টিকার ক্যাম্পেইন শুরু হবে।
এতে ছয়দিনে টিকা পাবেন ৬০ লাখ মানুষ। এজন্য অব্যশই টিকাগ্রহণকারী ইচ্ছুক ব্যক্তিদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) কেন্দ্রে আনতে হবে।

এর আগে শনিবার বিকেলে এক ভার্চ্যুয়াল মতবিনিময় সভায় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানান, গ্রামে বয়স্কদের অগ্রাধিকার দিয়ে অনলাইন নিবন্ধন ছাড়াই করোনাভাইরাসের টিকা দেওয়ার ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরো জানান, জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে টিকা দেওয়া হবে। প্রয়োজনে টিকা দেওয়ার পর সেসব নাম অনলাইনে নিবন্ধন করা হবে।

স্বাস্থ্যমন্ত্রী জানান, করোনা মোকাবিলায় আগামী সপ্তাহ থেকে ভারত থেকে প্রতি সপ্তাহে ২০০ টন তরল অক্সিজেন আমদানি শুরু করতে যাচ্ছে সরকার। ৪৩টি অক্সিজেন জেনারেটরও কেনা হচ্ছে। সামনের মাসে ১ কোটি ২০ লাখ টিকা মজুত হবে। এছাড়া প্রতিশ্রুতি পাওয়া গেছে আরো ২১ কোটি টিকার। 

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।