কঠোর লকডাউনে খাদ্য সহায়তা পায়নি গোবিন্দগঞ্জের সাওতাল পল্লী

কঠোর লকডাউনে খাদ্য সহায়তা পায়নি গোবিন্দগঞ্জের সাওতাল পল্লী



আশরাফুল ইসলাম গাইবান্ধা : সারাদেশে গত ২৮ জুন সকাল ৬ টা হতে শুরু হওয়া কঠোর লকডাউনে আজ ১৪ তম দিনেও গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার সাওতাল পল্লীর কর্মহীন অসহায় বাসিন্দারা পায়নি কোন সরকারি সুযোগ সুবিধা খাদ্য সহায়তা। 

খাদ্য সংকটে মানবেতর জীবন যাপন করছে মাদারপুরস্থ সাওতাল পল্লীর বাসিন্দারা তাদের এসময়ে প্রয়োজন খাদ্য সহায়তা। এদিকে উপজেলা নির্বাহী অফিসার আবু সাঈদ জানিয়েছেন,বিগত সময়ে তাদের খাদ্য সহায়তা দেওয়া হয়েছে এবারের কঠোর লকডাউন চলাকালে তাদের জন্য খাদ্য সহায়তা বরাদ্দ প্রদান করা হয়েছে, দ্রুত তাদের হাতে এসব খাদ্য সহায়তা প্রদান করা হবে ।

আজ ১২ জুলাই সোমবার সরেজমিনে গিয়ে উপজেলার মাদারপুরস্থ সাওতালপল্লী ও সাহেবগঞ্জ ইক্ষু খামারের জমিতে টুকরি টুকরি ঘরে বসবাসকারী জোসনা,রবি,সুমী মুরমু,লতা মারর্টি,আনস্থা সিয়া বাসিদের সাথে আলাপ করে জানা যায়, এ পল্লীতে ২৫ শত আদিবাসী বাঙ্গালী বসবাস করে কঠোর লকডাউন চলাকালে কেউ তাদের খোজ নেয়নি , দেয়নি কোন সরকারি সহায়তা তারা আরো বলেন, সারাদেশে অসহায় কর্মহীন মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হলেও এ পল্লীর ২৫ শত মানুষের খোজ খবর কেউ করেনি। আমাদের এ মূহুর্তে খাদ্য সহায়তা প্রয়োজন।

এ বিষয়ে গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আবু সাঈদ জানান, করোনা কালিন সময়ে তাদের হাতে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে । চলমান লকডাউনে তাদের খাদ্য সহায়তা বরাদ্দ করা হয়েছে । দ্রুত তাদের হাতে এসব খাদ্য সহায়তা  পৌছে দেওয়া হবে।  

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।