বাঁশখালীতে ২ ফিশিংবোট মালিককে জরিমানা, ৭৫ মণ মাছ জব্দ

বাঁশখালীতে ২ ফিশিংবোট মালিককে জরিমানা, ৭৫ মণ মাছ জব্দ



শিব্বির আহমদ রানা, বাঁশখালী প্রতিনিধি, চট্টগ্রাম: বঙ্গোপসাগরের বাঁশখালী উপকূলীয় এলাকার ছনুয়া, শেখেরখীল বড়ঘোনা খাটখালী ও কুতুবদিয়া চ্যানেলে মৎস্য বিভাগ ও কোস্টগার্ডের সহযোগীতায় মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করে (১২ জুলাই) সোমবার সকাল ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত সময়ে মৎস্য আহরণকালে দু'টি ট্রলার হতে ৭৫ মণ মৎস্য জব্দ করে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন-১৯৫০ এর আওতায় কুতুবদিয়ার দুই ফিশিং বোট মালিককে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

 এসময় জব্দকৃত ৭৫ মণ মাছ প্রকাশ্যে নিলামের মাধ্যমে ২ লক্ষ টাকা সরকারী কোষাগারে জমা করা হয়।

বাঁশখালী উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা উম্মুল ফারা বেগম তাসকিয়া তথ্য নিশ্চিৎ করেন।

অভিযানের নেতৃত্ব দেন বাঁশখালী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাইদুজ্জামান চৌধুরী। এ সয়ম উপজেলা মৎস্য কর্মকর্তা, কোস্টগার্ডের সদস্যরা উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার সাইদুজ্জামান চৌধুরী বলেন, ' ২০ মে হতে ২৩ জুলাই পর্যন্ত সমুদ্রে মৎস্য আহরণ নিষিদ্ধ থাকলেও নিষেধাজ্ঞা অমান্য করে মৎস্য আহরণ করার দায়ে দু'টি মাছ বোঝাই ট্রলার থেকে ৭৫ মণ মাছ জব্দ করে নিলামের মাধ্যমে ২ লক্ষ টাকা সরকারী কোষাগারে জমা ও প্রত্যেক ট্রলারকে ২ হাজার টাকা করে ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।' 

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।