উল্লাপাড়ায় স্বেচ্ছাশ্রমে দেড় কিলোমিটার রাস্তা মেরামত

উল্লাপাড়ায় স্বেচ্ছাশ্রমে দেড় কিলোমিটার রাস্তা মেরামত



রাজু আহমেদ সাহান- উল্লাপাড়া থেকে: সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বড়হর ইউনিয়নের সড়াতৈল গ্রামের মাদ্রাসা মোড় হইতে চড়বাগধা গ্রামের বেলিব্রীজ পর্যন্ত দেড় কিলোমিটার একটি ক্ষতিগ্রস্ত রাস্তা মেরামতের উদ্যোগ নিয়েছে স্থানীয় যুব সমাজ। স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার বিকাল পযন্ত রাস্তাটি মেরামতের কাজ করেন এলাকার ২০-৩০ জন যুবক। 

এলাকার যুবকেরা জানান, উল্লাপাড়া উপজেলার সড়াতৈল মাদ্রাসা মোড় থেকে চড়বাগধা বেলি ব্রীজ পর্যন্ত দেড় কিলোমিটার কাঁচা রাস্তাটি যানবাহন ও মানুষের চলাচলের অনুপযোগী হয়ে পড়েছিল। প্রায় এলাকার দশটি গ্রামের মানুষ এই রাস্তা দিয়ে চলাচল করে থাকেন। কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান, পোষ্ট অফিস, হাট-বাজারের হাজার হাজার মানুষ প্রতিদিন যাতায়াত করে এই রাস্তা দিয়ে। দীর্ঘদিন যাবৎ সংস্কার না করায় রাস্তাটি চলাচলের অনুপযোগি হয়ে পড়ে। স্থানীয় চেয়ারম্যান ও ইউপি সদস্যদের কাছে দীর্ঘদিন ধরনা দিয়েও ফল পাননি এলাকাবাসী। অবশেষ গ্রামবাসীর কাছ থেকে চাঁদা তুলে ২৫-৩০ জন যুবকের স্বেচ্ছাশ্রমে ২ দিন ব্যাপী মেরামতের মাধ্যমে রাস্তাটির কাজ সম্পূন্ন করা হয়েছে। বিভিন্ন স্থানে মাটি ধসে রাস্তায় বড় বড় গর্তের সৃষ্টি হয়েছিল। সামান্য বৃষ্টি হলেই পানি জমে ব্যাপক কাঁদায় পরিণত হতো। ফলে সীমাহীন ভোগান্তি পোহাচ্ছিল এলাকাবাসী। স্কুল, কলেজ পড়ুয়া শিক্ষার্থী, গ্রামের কৃষক ও এলাকাবাসি নিদারুণ কষ্ট পাচ্ছিলো। 
এ বিষয়ে রাস্তা সংস্কারকারী আব্দুর রাজ্জাক তালুকদার বলেন, বেহাল রাস্তা সংস্কারের জন্য  জন প্রতিনিধিরা বারবার প্রতিশ্রæতি দিলেও তা এখন পর্যন্ত বাস্তবায়ন করেননি। চলাচলের অনুপযোগি হয়ে পড়ায় এলাকাবাসির কাছ থেকে ৩০ হাজার টাকা চাঁদা তুলে ইট, বালু, মাটি ও কোয়া দিয়ে যুব সমাজের শ্বেচ্ছাশ্রমে রাস্তাটি মেরামত করা হয়েছে।
বড়হর ইউনিয় পরিষদ চেয়ারম্যান জহুরুল হাসান নান্নু জানান, রাস্তাটি দু’টি ইউনিয়নের অংশ হওয়ায় সহসাই মেরামত করা সম্ভব হচ্ছে না। দুই ইউনিয়নের চেয়ারম্যান একসঙ্গে প্রকল্প দিলে তবেই মেরামত সম্ভব।
উল্লাপাড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী মাহবুবুর রহমান ভুইয়া জানান, চলতি অর্থ বছরে সরকারের বাজেট বরাদ্দ সাপেক্ষে রাস্তাটির সংস্কার কাজ করা যেতে পারে।   
  

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।