মাস্ক না পরলে জরিমানা আদায় করবে পুলিশ

মাস্ক না পরলে জরিমানা আদায় করবে পুলিশ



সেবা ডেস্ক: বৈশ্বিক মহামারি করোনার প্রাদুর্ভাব রোধে বাধ্যতামূলক করা মাস্ক পরিধানের নিয়ম উপেক্ষা করলেই জরিমানা করা হবে। আর এ জরিমানা আদায় করার ক্ষমতা পাচ্ছে বাংলাদেশ পুলিশ। মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সবাইকে মাস্ক পরতে হবে, শারীরিক দূরত্ব বজায় রাখাটা খুব গুরুত্বপূর্ণ। এটাকে সঠিকভাবে এনফোর্স করতে পুলিশকে ক্ষমতা দেওয়ার প্রয়োজন রয়েছে। যাতে করে যারা মাস্ক পরবে না তাদের জরিমানা করতে পারে। এজন্য অধ্যাদেশ লাগবে। আলোচনা হয়েছে, আমরা সেদিকেও যাবো।

সভার সভাপতি মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, চলমান কঠোর বিধি-নিষেধ আগামী ১০ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে। আগামী ১১ আগস্ট থেকে সারাদেশের দোকানপাট খুলে দেওয়া হবে। সীমিত পরিসরে পর্যায়ক্রমে যানবাহন চলবে। অফিসও খুলবে। ১১ আগস্টের পরে টিকা না নিয়ে কেউ মুভমেন্ট করলে শাস্তি হিসেবে বিবেচনা করা হবে।

তিনি আরো বলেন, কেউ টিকা নিয়েছে কিনা, সেই তথ্য ওয়েবসাইটে চলে যাবে। কেউ মিথ্যা বলতে পারবেন না। দোকানপাট খোলার আগে ৭, ৮ ও ৯ আগস্ট তিনদিন সুযোগ রাখলাম। এ সময়ের মধ্যে যাতে টিকা নিতে পারে সেই সুযোগ দিচ্ছি। টিকা নেয়া ছাড়া কেউ যেন কর্মস্থলে না আসে। 

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।