কোভিশিল্ডের ১০ লাখ টিকা বাংলাদেশে আসছে

কোভিশিল্ডের ১০ লাখ টিকা বাংলাদেশে আসছে



সেবা ডেস্ক: বাংলাদেশে কোভিশিল্ডের ১০ লাখ ডোজ করোনার টিকা রফতানির জন্য সেরাম ইনস্টিটিউট অব ইন্ডিয়াকে অনুমোদন দিয়েছে ভারত সরকার। এতে বাংলাদেশে আসছে ১০ লাখ কোভিশিল্ড টিকা।

বৃহস্পতিভার ভারতীয় স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। বাংলাদেশের সঙ্গে নেপাল ও মিয়ানমারেও ১০ লাখ ডোজ করে রফতানি করবে সেরাম। 

ভারতের বার্তা সংস্থা পিটিআই এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, ভারত বায়োটেক ‘ভ্যাকসিন মৈত্রী’ প্রকল্পের অধীনে ইরানে কোভ্যাক্সিনের ১০ লাখ ডোজ পাঠাবে। চলতি মাসেই এ দুই টিকা প্রস্তুতকারী সংস্থা টিকা রফতানি শুরু করবে।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক সিনিয়র কর্মকর্তা বলেন, অক্টোবরে ‘ভ্যাকসিন মৈত্রী’র অধীনে ভার বায়োটেকের কোভ্যাক্সিনের ১০ লাখ ডোজ ইরানে রফতানি করা হবে। মিয়ানমার, নেপাল ও বাংলাদেশে ১০ লাখ করে ডোজ রফতানি করবে সেরাম।

উল্লেখ্য, বাংলাদেশের বেক্সিমকো ফার্মা’র সঙ্গে কোভিশিল্ড বিক্রির চুক্তি করেছিল সেরাম। কিন্তু ভারতে মার্চ-এপ্রিল-মে মাসে করোনার দ্বিতীয় ঢেউয়ের প্রকোপ বাড়লে টিকা রফতানি বন্ধ করে দেশটি। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।