কাজিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে সিজারিয়ান অপারেশন শুরু

কাজিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে  সিজারিয়ান অপারেশন শুরু
অপারেশন শেষে শোকরানা দোয়া অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন কাজিপুর উপজেলা  চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার দেবব্রত রায়,, ডাক্তার  সুমিত্র বসাক, স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ মোঃ মোয়াজ্জেম হোসেন।



কাজিপুর প্রতিনিধি: সিরাজগঞ্জের কাজিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে অবশেষে শুরু হলো সিজারিয়ান অপারেশন। গতকাল বুধবার বিকেলে এক গর্ভবতী নারীর সিজারিয়ান অপারেশনের মাধ্যমে এর শুভ উদ্বোধন করেন সিরাজগঞ্জের সিভিল সার্জন ডাঃ রামপদ রায়। 

স্বাস্থ্য কমপ্লেক্সের দোতলায়  উপজেলা  স্বাস্থ্য ও পঃপঃকর্মকর্তা ডাঃ মোমেনা পারভীন পারুল,গাইনি বিশেষজ্ঞ জুনিয়র কনসালটেন্ট ডাঃ বকুল, এনেস্থেসিয়া বিশেষজ্ঞ ডাঃ মোহাম্মদ আলী, মেডিক্যাল অফিসার ডাক্তার লুবনা জাহান যৌথভাবে সিজারিয়ান  অপারেশনে অংশ নেন।  

 অপারেশন শেষে ডাঃ মোমেনা পারভীন  বলেন, এখন থেকে কাজিপুরের গর্ভবতী মহিলারা বাচ্চা প্রসব তথা সিজারের  জন্য আর বাইরে যেতে হবে না। 

বিশেষ করে যারা দরিদ্র পরিবারের সদস্য  ও স্বাভাবিকভাবে যাদের বাচ্চা প্রসব করতে সমস্যা হয় তাদেরকে অগ্রাধিকার দেওয়া হবে। 

এই হাসপাতালে আধুনিক অপারেশন থিয়েটার,  বিভিন্ন অপারেশনের যন্ত্রপাতি ও রোগ নির্ণয়ের   বিভিন্ন  মেশিন স্থাপণের জন্য প্রয়াত জননেতা আলহাজ্ব মোহাম্মদ নাসিমের সহযোগিতা ছিল বলেই আজকে তা সম্ভব হলো। 

তিনি কাজিপুর  স্বাস্থ্য কমপ্লেক্স কে আধুনিক করার জন্য নানাপদক্ষেপ নিয়েছেন। তার এ ঋণ শোধ হবার নয়। 

সিএস ডাঃ রামাপদ রায় বলেন, এই কমপ্লেক্সে অপারেশনের সব ব্যবস্থা থাকলেও বিশেষজ্ঞ এনেস্থিসিয়া ডাক্তার  না থাকায় তা চালু করা যাচ্ছিল না। এখন থেকে আর কোন সমস্যা নেই। 

এ দিকে হাসপাতালে সিজারিয়ান অপারেশনের ব্যবস্থা চালু হওয়ায় মুঠোফোনে শুভকামনা  ও অভিনন্দন জানিয়েছেন সিরাজগঞ্জ-১ কাজিপুর আসনের সাংসদ প্রকৌশলী তানভীর শাকিল জয়। 

 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।