দেশের শিক্ষার মান উন্নয়নে সব কিছু করা হচ্ছে: দীপু মনি

দেশের শিক্ষার মান উন্নয়নে সব কিছু করা হচ্ছে দীপু মনি



সেবা ডেস্ক: বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, দেশের শিক্ষার মান উন্নয়নে কারিকুলাম সংশোধন, মূল্যায়ন পদ্ধতি পরিবর্তন ও শিক্ষকদের প্রশিক্ষণসহ অবকাঠামো উন্নয়ন করা হচ্ছে। সর্বোপরি শিক্ষার মান উন্নয়নে সব কিছুই করা হচ্ছে।

আজ শনিবার (২ অক্টোবর) চাঁদপুর স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের তৃণমূল প্রতিনিধি সম্মেলন উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, শেখ হাসিনা সরকার ২০০৯ থেকে ২০১৮ সাল পর্যন্ত সব শিশুকে শিক্ষার আওতায় আনতে কাজ করেছে। এখন আমরা শিক্ষার মানোন্নয়নে বিশেষ গুরুত্ব দিচ্ছি।

তিনি আরো বলেন, পাঠ্যবইয়ের কারিকুলাম সংশোধন, মূল্যায়ন পদ্ধতি পরিবর্তন এবং শিক্ষকদের প্রশিক্ষণসহ অবকাঠামো উন্নয়ন করা হচ্ছে। এরমধ্য দিয়ে মানসম্মত শিক্ষা দেওয়া সম্ভব। শুধু বই পড়ে নয়, বাচ্চারা খেলাধুলা ও আনন্দের মধ্য দিয়ে শিখবে।

সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, মেজর (অব.) রফিকুল ইসলাম, পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ সম্মেলনে সভাপতিত্ব করেন। সম্মেলন পরিচালনা করেন সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।