“প্রতিবন্ধীরা এখন আর দেশের বোঝা নয়, সম্পদে পরিণত হচ্ছে”

“প্রতিবন্ধীরা এখন আর দেশের বোঝা নয়, সম্পদে পরিণত হচ্ছে”



সেবা ডেস্ক: বাংলাদেশ সরকারের সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, প্রতিবন্ধীদের জন্য গৃহীত কর্মসূচিগুলো সফলভাবে বাস্তবায়িত হওয়ায় তারা এখন আর দেশের বোঝা নয়, সম্পদে পরিণত হচ্ছে।

বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস উপলক্ষে শুক্রবার রাজধানীর মিরপুরে জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে একথা বলেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, প্রতিবন্ধীদের সম্পদে পরিণত করতে নানা কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে। প্রতিবন্ধীদের প্রতি সবাইকে আন্তরিক হতে হবে। তাদের জন্য কাজ করতে হবে। 

তিনি বলেন, প্রধানমন্ত্রীর প্রত্যাশা অনুযায়ী সমাজকল্যাণ মন্ত্রণালয় হতে প্রতিবন্ধীদের জন্য গৃহীত কর্মসূচিগুলো মন্ত্রণালয়ের আওতাধীন সব পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীসহ সবাইকে আন্তরিকভাবে বাস্তবায়ন করতে হবে।

সমাজকল্যাণ সচিব মাহফুজা আখতারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো যুক্ত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রাশেদ খান মেনন, সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক শেখ রফিকুল ইসলাম ও জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. আনিছুজ্জামান। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।