দেশের নিজ অর্থায়নে হচ্ছে ৫৬০ মডেল মসজিদ: ধর্ম প্রতিমন্ত্রী

দেশের নিজ অর্থায়নে হচ্ছে ৫৬০ মডেল মসজিদ ধর্ম প্রতিমন্ত্রী



সেবা ডেস্ক: বাংলাদেশে ৫৬০টি মডেল মসজিদ নির্মাণের জন্য অর্থ ব্যয়ের প্রতিশ্রুতি দিলেও সৌদিআরব সেই অর্থ দেয়নি বাংলাদেশকে। 

এখন দেশের নিজ অর্থায়নে ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ করছে শেখ হাসিনার সরকার।  

আজ শনিবার বরগুনা জেলা প্রশাসকের কার্যালয়ে আয়োজিত আন্তঃধর্মীয় সংলাপ অনুষ্ঠানে ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এসব কথা জানান।

ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান বলেন, জাতীয় সংসদ নির্বাচনের আগে সৌদি সরকারের সঙ্গে আলোচনা করে প্রধানমন্ত্রী জেলা সদরসহ দেশের প্রতিটি উপজেলায় ৫৬০টি মডেল মসজিদ নির্মাণের ঘোষণা দেন। যার অর্থ দেওয়ার কথা ছিল সৌদি সরকারের। 

সৌদি আরবের আশ্বাস পেয়ে প্রধানমন্ত্রী এ প্রতিশ্রুতি দিয়েছিলেন। পরবর্তীতে সৌদি আরব অর্থ না দেয়ায় প্রধানমন্ত্রী তার প্রতিশ্রুতি বাস্তবায়নের জন্য রাষ্ট্রের অর্থে মসজিদগুলো নির্মাণ শুরু করেন। 

এরই ধারাবাহিকতায় ৫০টি মডেল মসজিদের উদ্বোধন করা হয়েছে। আরো ১০০টি মসজিদ উদ্বোধনের অপেক্ষায় আছে। মসজিদগুলো নির্মাণ করতে ৯ হাজার কোটি টাকা খরচ হবে।

সকল ধর্মের মানুষের মধ্যে সম্প্রীতি বজায় রাখার বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, ধর্মকে কেন্দ্রে করে দেশের বিভিন্ন স্থানে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে একটি চক্র। 

তাই সকল ধর্মের মানুষের মধ্যে সম্প্রীতি বজায় রাখার জন্য দেশের প্রত্যেক উপজেলায় ধর্মীয় সংলাপ আয়োজনের জন্য জেলা প্রশাসক ও পুলিশ সুপারদের সজাগ থাকতে হবে।

এসময় তিনি বলেন, সকল ধর্মের মানুষের মধ্যে সম্প্রীতি বজায় রাখতে গেলে কয়েকজন মিলে আলোচনা করলে হবে না। 

উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্যসহ স্থানীয় সকল ধর্মের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গকে নিয়ে ধর্মীয় সংলাপ আয়োজন করতে হবে। 

এর ফলে এক ধর্মের মানুষের প্রতি অন্য ধর্মের মানুষের শ্রদ্ধা বৃদ্ধি পাবে। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।