আগামী শুক্রবার খুলছে বঙ্গবন্ধু টানেলের দ্বিতীয় চ্যানেল

আগামী শুক্রবার খুলছে  বঙ্গবন্ধু টানেলের দ্বিতীয় চ্যানেল



সেবা ডেস্ক: বাংলাদেশের মেগা প্রজেক্ট কর্ণফুলী নদীর তলদেশে বঙ্গবন্ধু টানেলের দ্বিতীয় চ্যানেলের নির্মাণকাজ আগামী শুক্রবার (৮ অক্টোবর) শেষ হতে যাচ্ছে। এদিন  খুলে দেওয়া হবে টানেলটির দ্বিতীয় চ্যানেল।

সংশ্লিষ্ট একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, বাংলাদেশের অন্যতম মেগা প্রজেক্ট কর্ণফুলী নদীর তলদেশে সুড়ঙ্গপথ বঙ্গবন্ধু টানেলের প্রথম চ্যানেলের পর দ্বিতীয় চ্যানেলের নির্মাণকাজ শেষ হবে ৮ অক্টোবর (শুক্রবার)। 

এদিন দ্বিতীয় চ্যানেলের মুখ খোলার নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সূত্র জানায়, টানেলের কাজগুলো খুব দ্রুত এগিয়ে চলছে। এজন্য নির্ধারিত সময়ের আগে টানেলটির কাজ সম্পন্ন হবে বলে আশা করা হচ্ছে।

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বঙ্গবন্ধু টানেলের দ্বিতীয় চ্যানেল শুক্রবার খোলার বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

তিনি বলেন, স্বপ্নের প্রকল্প বঙ্গবন্ধু টানেলের একটা চ্যানেলের মুখ আগেই খুলে দেওয়া হয়। শুক্রবার মধ্যরাতে দ্বিতীয়টির নির্মাণকাজই শেষ হবে। 

এজন্য টানেলের দ্বিতীয় চ্যানেলের মুখ শুক্রবার রাতে খুলে দেওয়া হবে।

পরিকল্পনামন্ত্রী আরো বলেন, ২০২২ সালের ২২ ডিসেম্বর টানেলের দ্বিতীয় চ্যানেল চালুর কথা থাকলেও মনে হচ্ছে তারও আগেই এটি চালু করা সম্ভব, যা সবার জন্য আনন্দের ব্যাপার।

উল্লেখ্য, চট্টগ্রামের পতেঙ্গা থেকে কর্ণফুলী নদীর পানির স্তরের ৪৫ মিটার গভীর দিয়ে আনোয়ারা উপজেলায় সংযুক্ত হবে বঙ্গবন্ধু টানেল। 

চীনের অর্থায়নে ৩ দশমিক ৪৩ কিলোমিটার লম্বা টানেলটি নির্মাণ ব্যয় হচ্ছে ৭০৫ মিলিয়ন ডলার। জমি অধিগ্রহণ ও প্রশাসনিক ব্যয় বহন করছে বাংলাদেশ সরকার। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।