গাসিক ভারপ্রাপ্ত মেয়র হচ্ছেন আসাদুর রহমান কিরণ

গাসিক ভারপ্রাপ্ত মেয়র হচ্ছেন আসাদুর রহমান কিরণ



মাহবুবুর রহমান জিলানী, গাজীপুর: গাজীপুর সিটি কর্পোরেশন  মেয়র জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত করায় তার স্থলাভিষিক্ত হলেন গাজীপুর সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর আসাদুর রহমান কিরণ। 

মেয়র নির্বাচন না করেও দ্বিতীয়বার মেয়রের চেয়ারে বসতে যাচ্ছেন তিনি। 

বৃহস্পতিবার বিকালে স্থানীয় সরকার প্রজ্ঞাপন জারি করার পর সিটি করপোরেশনের মেয়র পদ থেকে মেয়র জাহাঙ্গীরকে বরখাস্ত করার কথা জানান স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম। এরপর গঠন করা হয় তিন কাউন্সিলরের সমন্বয়ে একটি মেয়র প্যানেল, যাতে প্রথমে রাখা হয় কিরণের নাম। এর আগে গাজীপুর সিটির প্রথম মেয়র অধ্যাপক এমএ মান্নান জেলে যাওয়ার পর ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করেন তৎকালীন কাউন্সিলর আসাদুর রহমান কিরণ। এবার দ্বিতীয় মেয়াদের মেয়র জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্তের পর আবারো ভারপ্রাপ্ত মেয়রের চেয়ারে বসতে যাচ্ছেন আসাদুর রহমান কিরণ। 

তিনি ২০১৩ সালের প্রথম নির্বাচনে ও ২০১৮ সালের দ্বিতীয় নির্বাচনে কাউন্সিলর নির্বাচিত হন। আসাদুর রহমান কিরণ গাজীপুর সিটি করপোরেশনের ৪৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর। 

স্থানীয় সরকার মন্ত্রণালয় এ বিষয়ে আজ এক প্রজ্ঞাপন জারি করেছে। এতে বলা হয়, জাহাঙ্গীরের বিরুদ্ধে ভূয়া দরপত্র, আরএফকিউ, বিভিন্ন পদে অযৌক্তিক লোকবল নিয়োগ, বিশ্ব ইজতেমা উপলক্ষে ভূয়া বিল ভাউচারের মাধ্যমে ও একই কাজ বিভিন্ন প্রকল্পে দেখিয়ে অর্থ আত্মসাৎ এবং প্রতি বছর হাট-বাজার ইজারার অর্থ যথাযথভাবে নির্ধারিত খাতে জমা না রাখাসহ নানাবিধ অভিযোগের সুষ্ঠু তদন্তের জন্য তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এতে আরো বলা হয়, ভূমি দখল ও ক্ষতি পূরণ ব্যতিত রাস্তা প্রশস্ত করা সংক্রান্ত প্রাপ্ত অভিযোগটির বিষয়ে সিটি কর্পোরেশনের মতামত জানতে চাওয়া হলেও অদ্যাবধি কোন ধরনের মতামত প্রদান করা হয় নি।

এই সকল অভিযোগসমুহ ক্ষমতার অপব্যবহার, বিধি-নিষেধ পরিপন্থি কার্যকলাপ, দুর্নীতি ও ইচ্ছাকৃত অপশাসনের শামিল, যা সিটি কর্পোরেশন আইন অনুযায়ী অপসারণযোগ্য অপরাধ। ইতোমধ্যে অভিযোগসমুহের তদন্ত কার্যক্রম শুরু হয়েছে।  

সুষ্ঠু তদন্ত কার্যক্রম পরিচালনার স্বার্থে মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়রের পদ থেকে সাময়িক বরখাস্ত করা হল।

এতে আরো বলা হয়, সিটি কর্পোরেশন আইন, ২০০৯’র ধারা ১২(২) অনুযায়ী এই আদেশ পাওয়ার ৩ (তিন) দিনের মধ্যে সাময়িক বরখাস্তকৃত মেয়র ক্রমানুসারে মেয়র প্যানেলের জ্যেষ্ঠ সদস্যদের কাছে নিজ দায়িত্ব হস্তান্তর করবেন। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।