আগামীকাল থেকে বাংলাদেশে করোনার টিকা পাঠাবে ভারতের সেরাম

আগামীকাল থেকে বাংলাদেশে করোনার টিকা পাঠাবে ভারতের সেরাম



সেবা ডেস্ক: প্রতিবেশী দেশ ভারতের সেরাম ইনস্টিটিউট আগামীকাল মঙ্গলবার থেকে বাংলাদেশ ও নেপালসহ মোট ৪টি দেশে করোনার টিকা সরবরাহ শুরু করবে।

কোভ্যাক্স প্রোগ্রামের আওতায় সেরাম আগামীকাল মঙ্গলবার থেকে কোভিশিল্ড নামক করোনার টিকা সরবরাহ শুরু করবে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

বাংলাদেশ ও নেপালসহ অপর ২টি দেশ হলো-তাজিকিস্তান ও মোজাম্বিক। নেপাল আগামী বুধবার কোভিশিল্ডের প্রথম চালান পাবে বলে সূত্র জানায়।

ভারত সরকার গত অক্টোবর মাসে সেরাম’কে 'ভ্যাকসিন মৈত্রী' প্রোগ্রামের অধীনে বাংলাদেশ, নেপাল ও মায়ানমারে ১০ লাখ ডোজ করে কোভিশিল্ড রপ্তানির অনুমতি প্রদান করেছে।

সেরাম ইনস্টিটিউটের একজন সিনিয়র কর্মকর্তা সম্প্রতি দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়কে জানিয়েছে যে, তাদের স্টকে বর্তমানে ২৪ কোটি ৮৯ লাখ ১৫ হাজার ডোজ কোভিশিল্ড টিকা আছে এবং এ স্টক দিন দিন বাড়ছে।

তিনি আরও বলেন, 'দেশে এবং বিশ্বব্যাপী সরবরাহের প্রতিশ্রুতি পূরণ করতে, আমাদের উৎপাদন, কোল্ড চেইন স্পেস ব্যবস্থা এবং মানব-সম্পদের বিষয়ে আগে থেকেই পরিকল্পনা করতে হবে।' 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।