প্রধানমন্ত্রীর নির্দেশে আসপিয়া পাচ্ছেন চাকরি-ঘর দুটোই

প্রধানমন্ত্রীর নির্দেশে আসপিয়া পাচ্ছেন চাকরি-ঘর দুটোই



সেবা ডেস্ক: মেধা-তালিকায় পঞ্চম স্থান অধিকা’র করেও ভূমিহীন হওয়া’র কা’রণে বাংলাদেশ পুলিশে চাকরি পাচ্ছেন না আসপিয়া ইসলাম কাজল। হতাশায় বুধবা’র বরিশাল পুলিশ লাইন্সে’র গেটে দীর্ঘক্ষণ বসেছিলেন আসপিয়া, সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয় সেই ছবি। সেই আসফিয়া নজ’র কেরেছে মমতাময়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তা’র জন্য স্থানীয় প্রশাসনে’র কাছে নির্দেশনা পাঠিয়েছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বরিশাল জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দা’র জানান, প্রধানমন্ত্রী’র কার্যালয়ে’র সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া শুক্রবা’র সকালে ফোন দেন। 

তিনি বলেন, আসপিয়া’র বিষয়টি প্রধানমন্ত্রী’র দৃষ্টিগোচ’র হয়েছে। আসপিয়া যাতে কনস্টেবল পদে চাকরি পেতে পারে সেজন্য স’রকারি জমিতে ঘ’র নির্মাণ করে দেওয়া’র নির্দেশ দিয়েছেন।'

জেলা প্রশাসক আ’রও বলেন, প্রধানমন্ত্রী’র নির্দেশনা পেয়ে আসপিয়া’র জন্য জমি’র স্থান নির্ধা’রণ ক’রতে হিজলা’র ইউএনওকে বলা হয়েছে। আশা ক’রছি দ্রুত সময়ে’র মধ্যে আসপিয়া’র জন্য ঘ’র নির্মাণ সম্ভব হবে।

ব্যাপারে হিজলা উপজেলা ইউএনও বকুল চন্দ্র কবিরাজ বলেন, ‌আসপিয়া’র জন্য ঘ’র নির্মাণে বিকেলে উপজেলা’র বিভিন্ন এলাকায় খাসজমি ঘুরে দেখেছি। 

বড়জালিয়া ইউনিয়নে কয়েক শতাংশ জমি পাওয়া গেছে। প্রাথমিকভাবে সেখানে ঘ’র নির্মাণে’র সিদ্ধান্ত হয়েছে। তবে বিষয়টি এখনো চূড়ান্ত হয়নি। জেলা প্রশাসক মত দিলে কাজ শুরু হবে।

এদিকে, পুলিশে সূত্রে জানা গেছে, আসপিয়া ইসলাম কাজল যাতে পুলিশ কনস্টবল পদে চাকরি পেতে পারেন সেজন্য ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী’র কার্যালয় থেকে নির্দেশনা দেওয়া হয়েছে।

বরিশাল জেলা পুলিশে ট্রেইনি  রিক্রুট  কনস্টেবল (টিআ’রসি) পদে নিয়োগ কমিটি’র সভাপতি জেলা পুলিশ সুপা’র মো. মারুফ হোসেন বলেন, পুলিশ কনস্টেবল পদে আসপিয়া’র নিয়োগ বাতিল করা হয়নি। 

নিয়োগ আবেদনে তা’র স্থায়ী ঠিকানা ভুল ছিল। বিষয়টি ভেরিফিকেশনে উঠে আসে। তবে তা’র চাকরি হবে না, এটা কখনো বলা হয়নি। আসপিয়া যেন কা’রণে নিয়োগ বঞ্চিত না হন, সেজন্য নিয়মে’র মধ্যে থেকে ব্যবস্থা করা হচ্ছে। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।