সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপে ফাইনালের পথে বাংলাদেশ

S M Ashraful Azom
0
সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপে ফাইনালের পথে বাংলাদেশ



সেবা ডেস্ক: সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপে নিজেদে’র তৃতীয় ম্যাচে দুর্দান্ত জয় পেয়েছে বাংলাদেশ। শক্তিশালী ভা’রতকে - গোলে হারিয়ে ফাইনালে’র পথে অনেকটাই এগিয়ে গেছে মারিয়া-তহুরারা।

শুক্রবা’র কমলাপুরে’র বী’রশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচে’র অষ্টম মিনিটে পেনাল্টি থেকে জয়সূচক গোলটি করেছেন শামসুন্নাহা’র।

ম্যাচে’র ষষ্ঠ মিনিটে বক্সে’র মধ্যে তহুরা খাতুনকে ফাউল করেন ক্রিতিবা দেবী। সঙ্গে সঙ্গে পেনাল্টি’র বাশি বাজান রেফারি। সফল স্পট কিকে লাল-সবুজদে’র এগিয়ে নেন শামসুন্নাহা’র সিনিয়’র। বলে’র দিকে ঝাপালেও নাগাল পাননি ভা’রতে’র গোল’রক্ষক আনশিকা।

৩৩তম মিনিটে ম্যাচে’র প্রথম কর্ণা’র পায় বাংলাদেশ। তবে সেখান থেকে কোনো সুযোগ বানাতে পারেনি তহুরারা। ৩৭তম মিনিটে মাঝ মাঠে’র খানিকটা সামনে থেকে আখি খাতুনে’র দূ’র পাল্লা’র ফ্রিকিক জায়গায় দাঁড়িয়ে হাত দিয়ে কর্নারে’র বিনিময়ে ‘রক্ষা করেন ভা’রতে’র গোল’রক্ষক আনশিকা।

৪৩ মিনিটে বল জালে জড়িয়েছিলেন শামসুন্নাহা’র জুনিয়’র। কিন্তু অফসাইডে’র কা’রনে গোল হয়নি। ম্যাচে এগিয়ে থাকলেও ছন্দহীন ফুটবল খেলে বাংলাদেশে’র মেয়েরা। বিপ’রতীতে ভা’রতে’র মেয়েরাও পারেনি আক্রমণ শানাতে।

প্রথমার্ধে’র বাশি বাজানো’র সঙ্গে সঙ্গে রেফারি’র দিকে তেড়ে যান ভা’রতে’র প্রধান কোচ এলেক্স এম্ব্রোস। কা’রণ হিসেবে জানা যায়, ম্যাচে’র ষষ্ঠ মিনিটে দেওয়া পেনাল্টি’র সিদ্ধান্ত মেনে নিতে পারেননি তিনি। তাই রেফারি’র উদ্দেশ্যে তেড়ে গিয়েছিলেন এলেক্স। তবে এলেক্সকে কোন কার্ড দেখাননি রেফারি।

দ্বিতীয়ার্ধে দুই দলই আক্রমণে আধিপত্য বিস্তারে’র চেষ্টা করে। কিন্তু কেউই আ’র বল জালে জড়াতে পারেনি। ৫৭ মিনিটে দারুন সুযোগ এসেছিল বাংলাদেশে’র সামনে। কর্ণা’র থেকে নিলুফারে’র হেড আরেক কর্নারে’র বিনিময়ে ‘রক্ষা করেন ভা’রতীয় গোল’রক্ষক।

ম্যাচে ফেরা’র সুযোগ পেয়েছিল ভা’রতও। ৬৩ মিনিটে বেশ ভালো একটা সুযোগ নষ্ট করে দলটি। বাংলাদেশে’র গোল’রক্ষক এগিয়ে এসেছিলেন। সুমাতি তা’র মাথা’র উপ’র দিয়ে শট নিলেও লক্ষ্য ঠিক রাখতে পারেনি।

৭৩ মিনিটে আবা’রও সুযোগ পেয়ে গিয়েছিলেন ভা’রতে’র সুমাতি কুমারী। কিন্তু কাজে লাগাতে পারেন নি সে সুযোগটাও। শেষ পর্যন্ত এক গোলে’র জয় নিয়ে স্বস্তি’র হাসিতে মাঠ ছাড়ে বাংলা’র মেয়েরা।

 রোববা’র (১৯ ডিসেম্ব’র) শ্রীলঙ্কা’র বিপক্ষে প্রথম রাউন্ডে নিজেদে’র শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top