বাংলাদেশের হাফেজ-ক্বারি দেশকে বিশ্ব দরবারে গৌরবোজ্জল করছে-ধর্ম প্রতিমন্ত্রী

S M Ashraful Azom
0
বাংলাদেশের হাফেজ-ক্বারি দেশকে বিশ্ব দরবারে গৌরবোজ্জল করছে-ধর্ম প্রতিমন্ত্রী



বাংলাদেশের শিশু-কিশোর হাফেজ-ক্বারিগণ  আন্তজার্তিক প্রতিযোগীতায় বিজয়ী হয়ে দেশকে বিশ্ব দরবারে গৌরবোজ্জল করছে-ধর্ম প্রতিমন্ত্রী

লিয়াকত হোসাইন লায়ন, জামালপুর।। ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, বিশ্বের বিভিন্ন দেশে অনুষ্ঠিত কুরআন তিলাওয়াত, তাফসীর ও হিফয প্রতিযোগিতায় বাংলাদেশের শিশু-কিশোররা প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করে দেশকে বিশ্ব দরবারে গৌরবোজ্জল করছে।

প্রতিমন্ত্রী আজ  ইসলামিক ফাউণ্ডেশন অডিটোরিয়াম, বায়তুল মোকাররম জাতীয় মসজিদ, ঢাকায় নারায়ণগঞ্জ জেলা সমিতি আয়োজিত দেশব্যাপী  শিশু  হাফেজদের নিয়ে "কুরআনের সুর"  ফাইনাল অডিশনের সমাপনী অনুষ্ঠানে প্রধান  অতিথির বক্তব্যে এসব কথা বলেন। 

প্রতিমন্ত্রী বলেন, প্রিয়নবী (সা.) ছিলেন এ পবিত্র গ্রন্থের প্রথম তিলাওয়াতকারী ও মহান শিক্ষক। তিনি  মানুষের নিকট পবিত্র  কুরআনের বাণী পৌঁছে  দিয়ে  মানুষের  আত্মশুদ্ধি ঘটিয়েছিলেন। ‘পবিত্র কুরআনুল ক্বারীম’ মানব জাতির হেদায়াত, কল্যাণ, শান্তি ও পরকালীন মুক্তির পথ নির্দেশনা-যা মহান আল্লাহ রাব্বুল আলামীন আমাদের প্রিয় নবী (সা.)এর উপর নাযিল করেন।

প্রতিমন্ত্রী বলেন,প্রিয়নবী (সা.) এর পর তাঁর মহান সাহাবাগণ, তাবেঈগণ, তাবে-তাবেঈ ও মুসলিম মনীষীগণ উক্ত শিক্ষাদানের কর্তব্য পালন করে ইতিহাসে উজ্জল হয়ে আছেন।  রাসুল (সা.)  এর উম্মত হিসেবে পবিত্র কুরআন ও সুন্নাহর শিক্ষা অনুশীলন করা এবং সমাজে এর প্রচার প্রসারে আত্মনিয়োগ আমাদের এক গুরুত্বপূর্ণ দায়িত্ব ও কর্তব্য। 

নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত কুরআনের সুর  প্রতিযোগিতা- সমাপনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য  নজরুল ইসলাম বাবু, কেএম আবু হানিফ হৃদয় প্রমুখ। 

 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top