জাতিকে আজ শপথ করাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

জাতিকে আজ শপথ করাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা



সেবা ডেস্ক: বাঙালী জাতি’র জন্য বহুল প্রত্যাশিত দিন আজ। স্বাধীন বাংলাদেশে’র ৫০ বছ’র পূর্তি’র দিন আজ। আজ সেই গর্জে ওঠা’র দিন। মুক্তি’র মিছিলে অগ্নিঝরা কণ্ঠেজয় বাংলাস্লোগানে’র দিন। আ’র তাই তো দিনটিকে ঘিরে লাল সবুজে সেজেছে পুরো দেশ। বঙ্গবন্ধু শেখ মুজিবু’র ‘রহমানে’র অসমাপ্ত বাংলা গড়া’র করা’র অঙ্গীকারে’র দিন আজ। 

আ’র তাই তো প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে জাতীয় পতাকা হাতেসোনা’র বাংলাগড়া’র শপথ নেবে আজ পুরো দেশবাসী।

আজ বিকেল সাড়ে ৪টায় জাতীয় সংসদে’র দক্ষিণ প্লাজা থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে সারাদেশে’র মানুষকে শপথ পাঠ করাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যা’র সাক্ষী হয়ে থাকবে পুরো বিশ্ব। জাতীয় পতাকা হাতে শপথ বাক্য পাঠ কর্মসূচী বাস্তবায়নে ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে দেশে’র সব জেলা, উপজেলা এমনকি ইউনিয়নগুলোও। দুর্গম অঞ্চলে’র মানুষদে’রও টেলিভিশনে’র সামনে থেকে শপথ পাঠে’র আহ্বান জানানো হয়েছে।

জাতি’র পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবু’র ‘রহমানে’র জন্মশতবার্ষিকী উদ্যাপন জাতীয় বাস্তবায়ন কমিটি’র প্রধান সমন্বয়ক . কামাল আব্দুল নাসে’র চৌধুরী জনকণ্ঠকে জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিজয়ে’র ৫০ বছ’র পূর্তিতে সারাদেশে’র মানুষকে শপথ পাঠ করাবেন। বিকেল সাড়ে ৪টায় সারাদেশে একযোগে অনুষ্ঠিত হবে শপথ পাঠ কর্মসূচী। জাতীয় পতাকা হাতে নিয়ে দেশব্যাপী সব শ্রেণী-পেশা’র মানুষকে এই শপথে অংশ নেয়া’র আহ্বান জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি সারাদেশে’র সঙ্গে যুক্ত থেকে শপথ বাক্য পাঠ করাবেন। জাতি’র পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবু’র ‘রহমানে’র সোনা’র বাংলা গড়া’র অসমাপ্ত কাজ সম্পন্ন করা’র দৃপ্ত প্রত্যয়ে উচ্চারিত হবে শপথে’র প্রতিটি বাক্য। যা ভবিষ্যত প্রজন্মে’র জন্য অনুক’রণীয় হয়ে থাকবে বলে আমরা আশা ক’রছি।

এছাড়া জন্মশতবার্ষিকী বিজয়ে’র সুবর্ণজয়ন্তী উদ্্যাপন উপলক্ষে জাতীয় সংসদ ভবনে’র দক্ষিণ প্লাজায়মহাবিজয়ে’র মহানায়কপ্রতিপাদ্যে আগামী ১৬-১৭ ডিসেম্ব’র ২০২১ পর্যন্ত দুই দিনব্যাপী বিশেষ অনুষ্ঠানমালাও শুরু হবে আজ। বিদ্যমান কোভিড-১৯ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি অনুস’রণ করে আয়োজিত এসব অনুষ্ঠানে ১০টি পয়েন্টে করোনা টেস্ট করে সার্টিফিকেটসহ দেশী-বিদেশী অতিথিরা অংশ নেবেন।

. কামাল আবদুল নাসে’র চৌধুরী বলেন, দুই দিনব্যাপী বিশেষ অনুষ্ঠানমালা’র সব আয়োজন সম্পন্ন হয়েছে। আজ ১ম দিন অনুষ্ঠান শুরু হবে বিকেল সাড়ে ৪টায় এবং শুরুতেই প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা’র পরিচালনায় থাকবে সুবর্ণজয়ন্তী মুজিববর্ষে’র শপথ। শপথ গ্রহণ শেষে আলোচনা পর্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ। সম্মানীয় অতিথি হিসেবে বক্তব্য রাখবেন ভা’রতে’র মহামান্য রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

এছাড়া অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ... মোজাম্মেল হক এবং জাতীয় সংসদে’র স্পীকা’র . শিরীন শা’রমিন চৌধুরী এবং স্বাগত বক্তব্য রাখবেন জাতীয় বাস্তবায়ন কমিটি’র প্রধান সমন্বয়ক . কামাল আবদুল নাসে’র চৌধুরী। অনুষ্ঠানে বঙ্গবন্ধুকন্যা শেখ রেহানা কর্তৃক সম্মানীয় অতিথিকেমুজিব চি’রন্তনশ্রদ্ধাস্মা’রক প্রদান করা হবে বলে তিনি উল্লেখ করেন।

. কামাল নাসে’র চৌধুরী জানান, প্রত্যেক দিনে’র অনুষ্ঠান বাংলাদেশ টেলিভিশন এবং বেতারে’র মাধ্যমে বিভিন্ন বেস’রকারী চ্যানেল মিডিয়ায় সরাসরি সম্প্রচারে’র মাধ্যমে দেশে এবং বিদেশে প্রচা’র করা হবে। সময় কামাল আবদুল নাসে’র চৌধুরী বলেন, ১৬ ডিসেম্বরে সব সময় প্যারেড গ্রাউন্ডে কুচকাওয়াজ হয়। এবারে’র কুচকাওয়াজ অন্যবারে’র চেয়ে বড় আকারে হবে। সেখানে ৬টি দেশে’র প্রতিনিধি আসবেন। সেখানে অনেক দেশে’র অংশগ্রহণ থাকবে। তাই আমাদে’র অনুষ্ঠান প্যারেড গ্রাউন্ডে’র পরিবর্তে জাতীয় সংসদে’র দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হচ্ছে।

জানা গেছে, আজকে’র অনুষ্ঠান বিকেল সাড়ে ৪টায় শুরু হয়ে শেষ হবে রাত ৮টায়। বিকেল ৫টা থেকে সোয়া ৫টা পর্যন্ত অনুষ্ঠানে ২৫ মিনিটে’র বি’রতি থাকবে। প’রদিন সাংস্কৃতিক অনুষ্ঠান। সন্ধ্যা সাড়ে ৫টায় শুরু হয়ে চলবে ৭টা পর্যন্ত। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।