বঙ্গবন্ধুর কন্যার হাতে যতদিন থাকবে বাংলাদেশ, ততদিন উন্নয়ন হবেই

বঙ্গবন্ধুর কন্যার হাতে যতদিন থাকবে বাংলাদেশ, ততদিন উন্নয়ন হবেই



লিয়াকত হোসাইন লায়ন, জামালপুর প্রতিনিধি: স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, বন্ধুত্ব ও বন্ধু পরিবর্তন করা যায় কিন্তু প্রতিবেশী কখনো পরিবর্তন করা যায় না। 

ভারত আমাদের প্রতিবেশী একাত্তরের স্বাধীনতা যুদ্ধে আমাদের একদিকে ছিল বঙ্গোপসাগর অন্যদিকে ছিল ভারত। 

ভারত যদি আমাদের এক কোটি মানুষকে আশ্রয় না দিতেন তাহলে আমাদের বঙ্গোপসাগরে ডুবে মরা ছাড়া আর কোন উপায় ছিল না। 

আশ্রয় দিয়ে যুদ্ধে সহায়তা করে এ দেশকে স্বাধীন করার সুযোগ করে দিয়েছিলেন ভারত। কাজেই ভারত আমাদের আজীবন প্রতিবেশী থাকবে এটাই সত্যি। 

জামালপুরের ইসলামপুরে গুঠাইল নৌবন্দর টু কামালপুর স্থলবন্দর এর মধ্যে দুটি সেতু ও রাস্তা নির্মাণের প্রস্তাবিত প্রকল্প পরিদর্শন ও এডিবির অর্থায়নে এ সাড়ে সাত কোটি টাকা ব্যয়ে নির্মিত ফরিদুল হক খান অডিটোরিয়াম উদ্বোধন শেষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রী এসব কথা বলেন। 

তিনি আরো বলেন, মো ইন্দ্রিরা চুক্তির পর সভায় দেশের বিভিন্ন সংগঠন বলে বেরিয়েছেন যে বাংলাদেশকে বিক্রি করে দেয়া হয়েছে। অথচ চুক্তি বাস্তবায়নের পথ দেখা গেল বাংলাদেশ লাভবান হয়েছে। 

আওয়ামী লীগ এবং বঙ্গবন্ধুর কন্যার হাতে যতদিন থাকবে বাংলাদেশ ততদিন বাংলাদেশের উন্নয়ন হবেই হবেই। 

আওয়ামী লীগ যখন ক্ষমতার বাইরে থাকে তখন  দেশের ৬৪ জেলায় একসাথে বোমা বাজি হয়। গত ১৩ বছরে জননেত্রী শেখ হাসিনা দেশের বিদ্যুৎ খাত, শিল্প খাত ও খাদ্য উৎপাদনে রেকর্ড় স্থাপন করেছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান এমপি, সংরক্ষিত আসনের এমপি হোসনে আরা, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, এলজিইডির প্রধান প্রকৌশলী সেখ মোহাম্মদ মহসিন, জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের প্রধান প্রকৌশলী মোঃ সাইফুর রহমান। 

ইসলামপুর উপজেলা পরিষদ আয়োজনে জামালপুরের জেলা প্রশাসক মোর্শেদা জামানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা মানিকুল ইসলাম মানিক, জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহমেদ চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. আঃ সালাম, উপজেলা পরিষদের চেয়ারম্যান জামাল আবদুন নাসের বাবুল, পৌর মেয়র আব্দুল কাদের শেখ বক্তব্য রাখেন। 

পরে জামালপুরে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ, ইসলামপুর উপজেলা পরিষদ ও ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান এমপি’র পক্ষ থেকে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলামকে ক্রেস্ট প্রদান করা হয়। 

  


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।