পদ্মাসেতুতে যানচলাচলের জন্য জুনেই উন্মুক্ত হবে: সেতুমন্ত্রী

পদ্মাসেতুতে যানচলাচলের জন্য জুনেই উন্মুক্ত হবে সেতুমন্ত্রী



সেবা ডেস্ক: চলতি বছরে’র জুন মাসে’র মধ্যেই যানবাহন চলাচলে’র জন্য বহুল প্রতীক্ষিত স্বপ্নে’র পদ্মাসেতু উন্মুক্ত করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগে’র সাধা’রণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদে’র।

তিনি বলেন, এ’রই মধ্যে পদ্মাসেতু’র মূল কাজ শতকরা ৯৬ ভাগ সম্পন্ন হয়েছে। একইসঙ্গে প্রকল্পে’র সার্বিক অগ্রগতি হয়েছে শতকরা ৯০.৫০ ভাগ।

 

 

 

মঙ্গলবা’র রাজধানী’র সেতু বিভাগে’র কর্মকর্তাদে’র সঙ্গে মতবিনিময় সভা শেষে ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।

 

সেতুমন্ত্রী ওবায়দুল কাদে’র বলেন, চট্টগ্রামে কর্ণফুলী নদী’র তলদেশ দিয়ে নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিবু’র ‘রহমান টানেলে’র অগ্রগতি হয়েছে শতকরা ৮০ ভাগ। টানেল প্রকল্প চলতি বছরে’র ডিসেম্ব’র মাসে শেষ করা’র লক্ষ্যে কাজ চলছে।

 

তিনি আরো বলেন, ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে’র তিনটি ধাপে’র মধ্যে এয়া’রপোর্ট থেকে বনানী পর্যন্ত প্রথম ধাপে’র কাজ শেষ হয়েছে শতকরা ৭৮.৫০ ভাগ এবং বনানী-মগবাজা’র অংশে’র কাজে’র অগ্রগতি হয়েছে শতকরা ৩১ ভাগ।

 

সিনহা হত্যা মামলা’র রায় প্রসঙ্গে সাংবাদিকদে’র এক প্রশ্নে’র জবাবে আওয়ামী লীগে’র সাধা’রণ সম্পাদক ওবায়দুল কাদে’র বলেন- সিনহা হত্যা’র মামলা’র রায়ে এটাই প্রমাণিত হয়েছে যে, শেখ হাসিনা স’রকা’র আইনে’র শাসনে বিশ্বাসী। আইন সবা’র জন্য সমান। দেশে’র বিচা’র ব্যবস্থাও স্বাধীনভাবে কাজ ক’রছে। যারা বিচা’র বিভাগ নিয়ে অহেতুক সংশয় প্রকাশ করেন তারা রায়ে’র মাধ্যমে অনেক প্রশ্নে’র জবাব পেয়ে যাবেন। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।