রৌমারীর প্রথম ব্যারিষ্টার

রৌমারীর প্রথম ব্যারিষ্টার



 : কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলার প্রথম ব্যারিষ্টার মৌসুমী আক্তার। তিনি ২৫ মে ১৯৮৭ সালে রৌমারী উপজেলার কলেজপাড়া গ্রামে সম্ভভ্যান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তার পিতা মিজানুর রহমান (রঞ্জু) ও মাতা হাসনাবানু। 

সস্প্রতি তিনি বার এট ‘ল’ (ব্যারিষ্টার)  হওয়ার উদ্দেশ্যে ইংল্যান্ড বার স্ট্যান্ডার্ড বোর্ড এর অধীনে এবং বিপিপি ইউনিভার্সিটি অফ লন্ডন তত্ত¡াবধানে ব্রিটিশ 'ল'  উপর পরীক্ষা দিয়ে কৃতিতের¡ সাথে উত্তীর্ণ হন। তিনি ২০১৬ সালে বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য (অ্যাডভোকেট) এবং ২০১৮ সালে ইনকাম টেক্স ‘ল' ইয়ার হন। তিনি রৌমারী আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক সমাপনী পরীক্ষায় উদ্দীর্ণ হন, পরে  রৌমারী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং রৌমারী মহিলা মহাবিদ্যালয়  হতে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হন। পরবর্তীতে স্টামফোর্ড ইউনিভার্সিটি অফ বাংলাদেশ থেকে 'ল' ডিগ্রি (এলএলবি) এবং মাস্টার্স অফ 'ল' (এলএলএম) ডিগ্রি  অর্জন করেন। তিনি  কল টু দ্যা বার এর অনুষ্ঠানিকতা সম্পন্ন করার উদ্দেশ্য কিছু দিনের মধ্যেই লন্ডনের পথে পাড়ি জমাবেন। তিনি তার পরিবারের  সকলের জন্য দোয়া চেয়েছেন। 

ব্যারিষ্টার মৌসুমী আক্তার এক সাক্ষাতকারে বলেন, আমার নিজ এলাকায় অনেক হতদরিদ্র ও নির্যাতিত পরিবার আইনের আশ্রয় নিতে গিয়ে দিনের পর দিন কোর্টের বারান্দায় গিয়ে হয়রানির শিকার হচ্ছে। তাই আমার দায়িত্ববোধ থেকে এলাকার মানুষের জন্য রৌমারীতে লিগ্যাল এইড অফিস খুলবো। যেখান থেকে অসহায় মানুষ বিনামুল্যে আইনগত পরামর্শ পাবেন। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।