বাঁশখালীতে বালু উত্তোলনের দায়ে আটক-৩, দুটি ট্রাকসহ বালু জব্দ

বাঁশখালীতে বালু উত্তোলনের দায়ে আটক-৩, দুটি ট্রাকসহ বালু জব্দ



 : চট্টগ্রামের বাঁশখালীর উপজেলার পুইছড়ি ইউনিয়নের জঙ্গল পুইছড়ি এলাকায় বালু উত্তোলনের দায়ে ৩ জনকে আটক, দুটি ট্রাক ও বালু জব্দ করেছে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক। 


বুধবার (২০ এপ্রিল) সকাল ১১ ঘটিকা থেকে বিকাল ৩ ঘটিকা পর্যন্ত এ অভিযান পরিচালিত হয়। 


এ ঘটনায় আটককৃতরা হলেন- উপজেলার পুইছড়ি ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের মু. জসীম উদ্দীন (৩৪), সেলিম উদ্দিন (২৮), বোরহান (২৬)।


অভিযান পরিচালনাকালে আরও উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম জেলা কার্যালয়ের উপপরিচালক মু. ফেরদৌস আনোয়ার, সহকারি পরিচালক মো: আশরাফ উদ্দিন, বাঁশখালী থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আজীম উদ্দীন সহ পুলিশের একটি টিম।


অভিযানে নেতৃত্ব দেয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, জঙ্গল পুইছড়ি মৌজার ছড়া থেকে কিছু অসাধু ব্যাক্তি প্রতিদিন বালু উত্তোলন করছিল মর্মে অভিযোগ পাওয়া যায়। ফলশ্রুতিতে আজকে অভিযান পরিচালনাকালে তিনজনকে আটক করা হয়। পাশাপাশি  দুইটি বালুর ট্রাক ও উত্তোলিত ৩ হাজার ঘনফুট বালু জব্দ করা হয়।


তিনি আরও বলেন, যারা অবৈধ বালু উত্তোলনের সাথে জড়িত স্থানীয় জনপ্রতিনিধি ও ব্যাক্তিবর্গের কাছ থেকে অভিযোগ ও তথ্য পেয়ে ইতিমধ্যে পরিবেশ অধিদপ্তর, চট্টগ্রামের কাছে তাদের তালিকা পাঠানো হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। তাছাড়া বালি সিন্ডিকেটে জড়িতদের বিরোদ্ধে আমাদের নিয়মিত অভিযান অব্যাহত থাকবে। এসব ভূমিদস্যুদের ছাড় দেওয়া হবে না।


উপজেলা নির্বাহী অফিসার সাইদুজ্জামান চৌধুরী বলেন, যারা অবৈধভাবে বালু উত্তোলনের সাথে জড়িত তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থাগ্রহণ গ্রহন করতে সংশ্লিষ্ট কতৃপক্ষকে জানানো হয়েছে। এসব অসাধুদের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের উদ্যোগে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।