নন্দীগ্রামে বিএনপি-জাতীয় পার্টির কর্মসূচি, সংঘর্ষের আশঙ্কা

নন্দীগ্রামে বিএনপি-জাতীয় পার্টির কর্মসূচি, সংঘর্ষের আশঙ্কা



 : বগুড়ার নন্দীগ্রামে বিএনপি ও জাতীয় পার্টি একইস্থানে কর্মসূচি আহবান করেছে। এ নিয়ে দুই দলের নেতাকর্মীদের মধ্যে টানটান উত্তেজনা বিরাজ করছে। যেকোনো সময় সংঘর্ষের আশঙ্কা করছেন স্থানীয়রা। 

বিএনপির পূর্ব ঘোষিত কর্মসূচি মনসুর হোসেন ডিগ্রি কলেজ মাঠে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও স্থান পরিবর্তন করে পাইলট উচ্চ বিদ্যালয় চত্বরে জাতীয় পার্টির ঘোষিত কর্মসূচির স্থানে একইদিনে আয়োজন করা নিয়ে নেতাকর্মীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। 

জানা গেছে, নন্দীগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয় চত্বরে রোববার (২৪ এপ্রিল) ইফতার ও দোয়া মাহফিল আহবান করেছে উপজেলা জাতীয় পার্টি। পূর্ব ঘোষিত এ কর্মসূচি উপলক্ষে দলটির পক্ষ থেকে উপজেলা ও পৌর এলাকায় মাইকিং করা হয়েছে। দলীয় এই আয়োজনের জন্য অনুমতি চেয়ে নন্দীগ্রাম থানায় লিখিত আবেদন করেছেন উপজেলা জাতীয় পার্টির আহবায়ক মেহেদী হাসান মাফু। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে দলটির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মো. ফারুক আহম্মেদ উপস্থিত থাকবেন বলে জানানো হয়েছে। 

এদিকে একই দিনে ও একই সময়ে পাইলট উচ্চ বিদ্যালয় চত্বরে উপজেলা ও পৌর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন ও ইফতার মাহফিল আহবান করেছে। পূর্ব ঘোষিত বিএনপির এই কর্মসূচি নন্দীগ্রাম মনসুর হোসেন ডিগ্রি কলেজ মাঠে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। আমন্ত্রণ পত্রেও কলেজ মাঠ উল্লেখ করে প্রচার করা হয়। তবে শনিবার (২৩ এপ্রিল) বিএনপি নেতারা জানায়, রোববার (২৪ এপ্রিল) পাইলট উচ্চ বিদ্যালয় চত্বরে দলটির দ্বি-বার্ষিক সম্মেলন ও ইফতার মাহফিল করবে। এতে প্রধান অতিথি হিসেবে জেলা বিএনপির আহবায়ক মো. রেজাউল করিম বাদশা, উদ্বোধক হিসেবে স্থানীয় সংসদ সদস্য আলহাজ¦ মোশারফ হোসেন ও প্রধান বক্তা হিসেবে জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক এডভোকেট সাইফুল ইসলামসহ জেলা শাখার নেতারা উপস্থিত থাকবেন বলে জানানো হয়। 

জাতীয় পার্টির পূর্ব ঘোষিত কর্মসূচির দিনে একইস্থানে বিএনপির কর্মসূচি আহবান করায় নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ ও টানটান উত্তেজনা বিরাজ করছে। দলটির নেতাকর্মীরা পৌর শহরে মোটরসাইকেল মহড়া দিয়েছে। 

উপজেলা জাতীয় পার্টির আহবায়ক মেহেদী হাসান মাফু অভিযোগ করেন, বিএনপি তাদের কর্মসূচির আমন্ত্রণ পত্রে মনসুর হোসেন ডিগ্রি কলেজ মাঠ উল্লেখ করে প্রচার করেছে। অথচ পাইলট উচ্চ বিদ্যালয় চত্বরে জাতীয় পার্টির পূর্ব ঘোষিত কর্মসূচি আছে জেনেও একই দিনে একই সময়ে তারা কর্মসূচি আহবান করেছে। জাতীয় পার্টির কর্মসূচি বাধাগ্রস্ত করার চেষ্টা করছে বিএনপি। আমাদের কর্মসূচির প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। 

এবিষয়ে উপজেলা বিএনপির নেতাদের মন্তব্য পাওয়া যায়নি। বগুড়া-৪ আসনের বিএনপির সংসদ সদস্য ও জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলহাজ¦ মোশারফ হোসেনের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি কল রিসিভ করেননি। 

নন্দীগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আনোয়ার হোসেন বলেন, যাদের অনুমতি আছে, তারাই কর্মসূচি পালন করবে। স্থানের অনুমতি দেওয়ার ক্ষমতা আমার নেই। কেউ যদি বিশৃঙ্খলা করার চেষ্টা করে, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।