ঘাটাইলে নকল ঔষুধ তৈরির কারখানা

ঘাটাইলে নকল ঔষুধ তৈরির কারখানা



 : টাঙ্গাইলের ঘাটাইল পৌরসভার চৌরাস্তা গরুর হাট সংলগ্ন রতনপুর এলাকায় একতলা বিল্ডিং এ গরু মোটাতাজাকরন ঔষুধ তৈরির কারখানা গড়ে উঠেছে। স্থানীয় প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে দীর্ঘদিন ধরে অবাদে ঔষুধ তৈরী করছে একটি চক্র।

রোববার(১৭ এপ্রিল) দুপুরে সরেজমিনে দেখামিলে উপজেলার নিয়ামতপুর গ্রামের আমানউল্লাহর ছেলে আব্দুল আলিম(৩৫) দীর্ঘদিন যাবত ওই এলাকায় বাসা ভাড়া নিয়ে মেক্স জিন প্লাস নামের গরুর ভিটামিন তৈরি করে আসছে। বৈধতা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন,আমরা নতুন ব্যবসা শুরু করছি তাই কাগজপত্র দপ্তরে আবেদন করা আছে। ঔষুধ কারখানার মালিক আব্দুল আলিম, জয়নাল ও লালমিয়া বলেন, এ উপজেলায় আমাদের ছাড়াও অনেকেই এ কারখানা তৈরী করে ব্যবসা করে আসছে। 

স্থানীয়রা বলেন, এ বিল্ডিং এদিনের বেলায় বাহিরে তালা ঝুলিয়ে ভিতরে ঔষুধ তৈরি করেন এ চক্রটি। এ বিষয়ে প্রতিকার চায়ে গরু মোটাতাজাকরণের নকল ওষুধ তৈরির কারখানাটি সিলগালা ও ক্যামিস্টকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করার দাবি জানান তারা।

এ বিষয়ে ঘাটাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিয়া চৌধুরী মুঠোফোনে জানান, আমি একটি অনুষ্ঠানে আছি। প্রয়োজনীয় তথ্য হোয়াটসঅ্যাপে দেন।  দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।