রৌমারীতে ২১ তম বড়াইবাড়ী দিবস পালিত

রৌমারীতে ২১ তম বড়াইবাড়ী দিবস পালিত



 : ‘ওয়াহিদ, কাদের, মাহফুজ শহীদদের-আমরা তোমায় ভুলি নাই’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ১৮ এপ্রিল বড়াইবাড়ী দিবস পালিত হয়েছে। কুড়িগ্রামের রৌমারী উপজেলার বড়াইবাড়ী সীমান্তে বিড্আির ও বিএসএফ’র সংঘর্ষের বর্ষপূর্তি আজ ২১ বছর পূর্ণ। 

এ উপলক্ষে বড়াইবাড়ি দিবস উৎযাপন কামিটির আয়োজনে বিভিন্ন কর্মসূচী হাতে নেওয়া হয়। সকাল ৯ টায় বর্ণাঢ্য র‌্যালী, বীর শহীদদের প্রতি বড়াইবাড়ি স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করনে, জামালপুর ৩৫ ব্য্টালিয়নের পক্ষে বড়াইবাড়ি কোম্পানী কমান্ডার, বীর মুক্তিযোদ্ধা সাইফুল ইসলাম, বারবান্দা সূর্য্য সংঘ, বারবান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়, বিবিসি উচ্চ বিদ্যালয়, কলাবাড়ি বিবিসি উচ্চ বিদ্যালয়, শহীদ পরিবার, চুলিয়ারচর গ্রামবাসি সহ বিভিন্ন অঙ্গসংগঠন। পরে ইউপি সদস্য নুরুল আহমেদ এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জনাব মো.রুহুল আমিন এমপি (সাবেক), বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ, মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আকতার স্মৃতি, সহকারি অধ্যাপক মজিবুর রহমান (ভার), অধ্যাপক মোকলেছুর রহমান, সাবেক ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিল, ফজলুল হক মন্ডল, জেলা আওয়ামীলীগের সদস্য মশিউর রহমান রতন, সাংবাদিক এসএম সাদিক হোসেন প্রমূখ।

২০০১ সালে এই দিনে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ বড়াইবাড়ী গ্রামে ঢুকে নারকীয় তান্ডব চালায়। অকুতোভয় বিডিআর ও গ্রামবাসীদের মিলিত প্রতিরোধে পর্যদস্তু হয় আগ্রাসণকারী বিএসএফ। নিহত হয় বাংলাদেশের তিন বীর বিডিআর জোয়ান। ভারতীয় পক্ষে নিহত হয় ১৬ বিএসএফ সদস্য। সেই থেকে ঐতিহাসিক এই দিনটি পালিত হয় ‘বড়াইবাড়ী দিবস’ হিসেবে।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।