“যাকাত ফান্ড শক্তিশালী হলে দেশ থেকে দারিদ্র্য বিমোচন করা সহজ হবে”

“যাকাত ফান্ড শক্তিশালী হলে দেশ থেকে দারিদ্র্য বিমোচন করা সহজ হবে”



 : ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান  বলেছেন, যাকাত ফান্ডকে শক্তিশালী করা গেলে দেশ থেকে দারিদ্র্য বিমোচন করা সহজ হবে। যাকাত ব্যবস্থাপনাকে অধিকতর শক্তিশালী ও সুশৃংখল করার লক্ষ্যে যাকাত তহবিল ব্যবস্থাপনা আইন প্রণয়নের উদ্যোগ গ্রহণ করেছে সরকার। 

ইসলামিক ফাউন্ডেশনসহ যাকাত ফান্ডের সাথে সংশ্লিষ্ট সকলে সম্মিলিতভাবে কাজ করা গেলে যাকাত ফান্ড কার্যক্রম অধিকতর শক্তিশালী হবে। 


প্রতিমন্ত্রী বুধবার ইসলামিক ফাউন্ডেশন মিলনায়তন, বায়তুল মুকাররম ঢাকায় ইসলামিক ফাউণ্ডেশন 

ঢাকা জেলা ও বিভাগীয় কার্যালয় আয়োজিত "সরকারি যাকাত ফান্ডে যাকাত  প্রদানে উদ্বুদ্ধকরণ এবং সন্ত্রাস- জঙ্গিবাদ নিরসন" শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।  


 সন্ত্রাস জঙ্গিবাদ মানবতা বিরোধী অপরাধ উল্লেখ করে ধর্মপ্রতিমন্ত্রী বলেন, কোন ধর্মই মানবতা বিরোধী অপরাধকে সমর্থন করে না। দৃষ্টিভঙ্গির সমস্যার কারনে কতিপয় গোষ্ঠী ধর্মের অপব্যাখ্যা দিয়ে সমাজে বিশৃংখলা সৃষ্টি করে। তাই সবার আগে  মানুষকে ভালবাসতে হবে। সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠা করে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করা আমাদের অঙ্গীকার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. মোঃ মুশফিকুর রহমান,ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ মুনিম হাসান ।


ঢাকা জেলা প্রশাসক মোঃ শহিদুল ইসলামেরর সভাপতিত্বে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরসের গভর্নর ড. মাওলানা মুহাম্মদ কাফিলুদ্দীন সরকার সালেহী। 

এছাড়া অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক মোঃ আনিসুজ্জামান সিকদারসহ বিভিন্ন বিভাগের পরিচালকবৃন্দ, কর্মকর্তা ও ওলামায়ে কেরাম উপস্থিত ছিলেন। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।