সরিষাবাড়ী উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে রহস্যজনক অগ্নিকান্ড

সরিষাবাড়ী উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে রহস্যজনক অগ্নিকান্ড



 : জামালপুরের সরিষাবাড়ীতে রহস্যজনক অগ্নিকান্ডে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় পুড়ে ছাই হয়ে গেছে। ১৭ এপ্রিল রোববার সকাল ৭টার দিকে উপজেলা প্রশাসনিক ভবনের তয় তলায় উপজেলা নির্বাহী কর্মকর্তা উপমা ফারিসার কার্যালয়ে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডের পর ঘটনাস্থল পরিদর্শন করেন জামালপুর জেলা প্রশাসক মোর্শেদা জামান।

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও ফায়ার সার্ভিস সুত্রে জানা গেছে, সরিষাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের নাইট গার্ড আব্দুস সালাম গত শনিবার বিকেল ৩টা থেকে রোববার(১৭এপ্রিল) সকাল ৯ টা পর্যন্ত ডিউটিরত থাকার কথা রয়েছে। কিন্ত আব্দুস সালাম রোববার ভোর হওয়া মাত্রই চলে যান। পরে ঝাড়ুদার বিপ্লব তার থেকে চাবি নিয়ে আসে। গতকাল রোববার সকাল আনুমানিক ৭ টার দিকে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের কর্মরত আনসার সদস্য করিমুল ইউএনওর কার্যালয়ের কাচের জানালা ফেটে আগুন বের হতে দেখতে পান।


ফায়ার সার্ভিসের লোকজন অগ্নীকান্ড স্থলে আসার পুর্বেই আগুনে কম্পিউটার,এসি,সিসিটিভির মনিটর,নগদ অর্থ,সোফা,চেয়ার-টেবিল,ফাইল কেবিনেট,ফ্যান সহ প্রয়োজনীয় কাগজপত্র অর্থ পুড়ে যায়।এ বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে আনসার সদস্য অবগত করলে তিনি সরিষাবাড়ী ফায়ার সার্ভিসকে খবর দিলে সরিষাবাড়ী ফায়ার সার্ভিসের ২ টি ও জামালপুর ফায়ার সার্ভিসের ১ টি ইউনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। তবে প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত কমিটির প্রতিবেদন ছাড়া নিরুপণ করা যাচ্ছে না বলে জানান সরিষাবাড়ী ফায়ার সার্ভিসের সিনিয়র ষ্ট্রেশন অফিসার মিজানুর রহমান।

আগুনের লেলিহানে পাশের বারান্দায় কালচে আবরন পড়ে সৌন্দর্য নষ্ট সহ ভবনের ফ্লোরের আস্তরন ওঠে গিয়ে ভবনের ক্ষতি সাধিত হয়েছে।

 

এ ব্যাপারে জামালপুর ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক মোরশেদ হোসেন জানান, উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে অগ্নিকান্ডের উৎপত্তিস্থল জানা যায়নি। তিনি আরও জানান,তদন্ত কমিটি গঠন করে কমিটির প্রতিবেদন দাখিল করার পর বলা যাবে কত টাকা ক্ষয় ক্ষতি হয়েছে।

জানতে চাইলে সরিষাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা উপমা ফারিসা বলেন,সকাল আনুমানিক ৭ টার সময় আমার কক্ষে আগুন দেখতে পান আনসার সদস্য করিমুল আমাকে অবগত করেন।পরে সরিষাবাড়ী ফায়ার সার্ভিসে খবর দিলে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভাতে সক্ষম হয়। প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নিরুপণ করা যায়নি।

সরিষাবাড়ী পিডিবির বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী আবুবকর তালুকদার এ প্রতিবেদক মাসুদুর রহমানকে জানান, মিটার পর্যন্ত সার্ভিস তার সঠিক আছে  এবং  সার্ভিস তারের কোন সমস্যা  নে। মিটারের ওখানেও কোন রকম  তারের ক্ষয়ক্ষতি গ্রস্থ হয়েছে এমন নমুনা নাই। অর্থাৎ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড যে  বিদ্যুৎ সরবরাহ করেছে সে সরবরাহে কোন ঘাটতি নেই বা তারের কোন ক্ষতিগ্রস্থ হয়নি ।বৈদ্যুতিক শর্ট  সার্টিকে এ অগ্নিকান্ড ঘটেছে কিনা প্রশ্ন করলে তিনি আরো বলেন ,বৈদ্যুতিক শর্ট  এর বিষয় বলা যাচ্ছে না । তবে আমার কাছে তদন্তে  প্রমাণিত হয়নি । শর্ট  সার্টিকে এমন হয়নি। 

 

এ বিষয়ে জামালপুর জেলা প্রশাসক মোর্শেদা জামান বলেন,কিভাবে অগ্নিকান্ড সংঘঠিত হয়েছে তা তদন্ত করে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান তিনি।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।