বকশীগঞ্জে নবদীপ প্রকল্পের স্বেচ্ছাসেবকদের মৌলিক প্রশিক্ষণ

বকশীগঞ্জে নবদীপ প্রকল্পের স্বেচ্ছাসেবকদের মৌলিক  প্রশিক্ষণ



 : জামালপুরের বকশীগঞ্জে ইউএসআইডির অর্থায়নে কেয়ার বাংলাদেশের কারিগরি সহযোগিতায় বেসরকারি সংস্থা ইএসডিওর উদ্যোগে নবদীপ প্রকল্পের স্বেচ্ছাসেবকদের মৌলিক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। 

তিন দিন ব্যাপি প্রশিক্ষণ শেষে বন্যা ও দুর্যোগ ঝুঁকি হ্রাস করতে স্বেচ্ছাবেকদের মাঝে ২৩ মে সোমবার বিকালে উপকরণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

বকশীগঞ্জ উপজেলার বগারচর ইউনিয়নের ধারারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রশিক্ষণের সমাপনী ও উপকরণ বিতরণ অনুষ্ঠানে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. মজনুর রহমান ও নবদীপ প্রকল্পের পি.ও মো. আবু ওয়ালিদ (সোহাগ) সহ ইউনিয়ন পরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন। 

জানা যায়, মেরুরচর ও মেরুরচর ইউনিয়নে ওই প্রশিক্ষণটি অনুষ্ঠিত হয়। এসব স্বেচ্ছাসেবকরা  বন্যা কালীন ও প্রাকৃতিক দুর্যোগের সময়ে দুর্যোগ কবলিত এলাকার জনসাধারণকে সর্বাত্মক সহযোগিতা ও তাদের সেবায় নিয়েজিত থাকবেন। প্রতিটি ইউনিয়নে প্রশিক্ষিত ৮২ জন স্বেচ্ছাসেবক এলাকায় নিয়েজিত থাকবেন। 



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।