রমজান শেষে এলো খুশির ঈদ

রমজান শেষে এলো খুশির ঈদ



: দীর্ঘ ৩০ দিন সিয়াম সাধনার পর মুসলমানদের কাছে এলো খুশির ঈদ। আজ মঙ্গলবার দেশব্যাপী উদযাপিত হবে পবিত্র ঈদুল ফিতর। কাঁধে কাঁধ মিলিয়ে ধনী-গরিব নির্বিশেষে একত্রে ঈদের নামাজ আদায় করবেন সবাই। নামাজ শেষে কোলাকুলিতে মিলিত হবেন শিশু-কিশোরসহ সব বয়সী মানুষ।


মহামারি করোনার কারণে গত দুই বছর ঈদের তেমন আমেজ না থাকলেও এবার সবকিছুই স্বাভাবিক। প্রস্তুত জাতীয় ঈদগাহসহ দেশের বড় বড় ঈদগাহ মাঠও। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসায় পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে এবার সবচেয়ে বেশি মানুষ গ্রামে ফিরেছেন।


এদিকে দেশের বিভাগীয় শহরগুলোতে বড় বড় ঈদ জামাতের জন্য ঈদগাহ মাঠ ধুয়ে-মুছে পরিষ্কার করার পাশাপাশি রোলার দিয়ে উঁচু-নিচু মাঠ সমান করা হয়েছে। ঝড়-বৃষ্টি থেকে রক্ষা পেতে টানানো হয়েছে সামিয়ানাও। তবে ভারী বৃষ্টি হলে বিভিন্ন মসজিদে হবে ঈদ জামাত। মুসল্লিদের নির্বিঘ্নে নামাজ আদায় নিশ্চিতে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।


জাতীয় ঈদগাহ ময়দানে পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায়। তবে আবহাওয়া প্রতিকূল বা অন্য কোনো অনিবার্য কারণে এ জামাত সম্ভব না হলে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল ৯টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।