নন্দীগ্রামে প্রতিবন্ধী শিশুকন্যাকে ধর্ষণ চেষ্টা, বৃদ্ধ গ্রেফতার

নন্দীগ্রামে প্রতিবন্ধী শিশুকন্যাকে ধর্ষণ চেষ্টা, বৃদ্ধ গ্রেফতার



 : বগুড়ার নন্দীগ্রামে এক প্রতিবন্ধী শিশুকন্যাকে (১০) ধর্ষণ চেষ্টার ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে। মামলার প্রধান আসামি সায়েদ আলী প্রামানিককে (৫০) গ্রেফতার করেছে পুলিশ। তিনি উপজেলার কাথম বেড়াগাড়ি এলাকার মোজাহার আলীর ছেলে। হাট-বাজারে তরকারি বিক্রি করেন এই বৃদ্ধ। 

রোববার (১ মে) দুপুরে বগুড়া-নাটোর মহাসড়কের পাশে কাথম বেড়াগাড়ি এলাকায় জনৈক নুর হোসেন নুরেলের পরিত্যক্ত সার-কীটনাশক ঘরের পাশে শিশুকন্যাকে ধর্ষণ চেষ্টার ঘটনা ঘটে। ওই শিশু কাথম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্রী। 

রোববার রাতে দায়েরকৃত মামলার বিবরণে ও স্থানীয় সুত্রে জানা গেছে, মায়ের দ্বিতীয় বিয়ের পর থেকে কাথম বেড়াগাড়ি এলাকায় মামার বাড়িতে থাকে প্রতিবন্ধী শিশুকন্যা। রোববার দুপুর দেড়টার দিকে বাড়ির পূর্বপাশে পরিত্যক্ত সার-কীটনাশক ঘরের টিনের বারান্দায় শিশুটি খেলাধুলা করছিল। এসময় প্রতিবেশী তরকারি বিক্রেতা সায়েদ আলী ওই শিশুকে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা করে। চিৎকারের চেষ্টা করলে শিশুর হাত-মুখ চেপে ধরে বৃদ্ধ সায়েদ। শিশুটির যৌনাঙ্গ দিয়ে রক্ত বের হতে দেখে সে ভয় পেয়ে যায়। রক্তাক্ত অবস্থায় শিশুটিকে পাশের জলাশয়ের পানিতে ফেলে পালিয়ে যায় ওই বৃদ্ধ। শিশুকন্যা বাড়িতে ফিরে তার মাকে ঘটনা জানায়। বিষয়টি প্রকাশ পেলে এলাকায় তোলপাড় শুরু হয়। ঘটনাটি টাকার বিনিময়ে ধামাচাপা দিতে মরিয়া হয়ে ওঠেন স্থানীয় সাবেক এক ইউপি সদস্যসহ কয়েকজন বৃদ্ধ গ্রাম্য মোড়ল। তারা শিশুকন্যাকে জোঁক ধরে রক্ত বের হয়েছে বলে গুজব রটিয়ে তরকারি বিক্রেতা সায়েদ আলীকে এলাকার বাইরে পালিয়ে থাকার পরামর্শ দেয়। খবর পেয়ে ওইদিন বিকেলে থানার ওসি মো. আনোয়ার হোসেনের নেতৃত্বে এসআই খায়রুল ইসলামসহ একদল পুলিশ কৌশলে ওই এলাকায় গিয়ে ধর্ষণ চেষ্টাকারী বৃদ্ধাকে ঘিরে ফেলে। তাকে গ্রেফতার করে এবং শিশুকন্যাকে অসুস্থ অবস্থায় উদ্ধার করে থানায় নিয়ে যায়। রাতে থানার গেটে ও উপজেলা গেটের সামনে ভিড় করেন দলবদ্ধ গ্রাম্য মোড়লরা। তবে ধর্ষণ চেষ্টাকারীর শেষ রক্ষা হয়নি। 

এ প্রসঙ্গে থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আনোয়ার হোসেন বলেন, ধষর্ণ চেষ্টার ঘটনায় থানায় মামলা দায়ের এবং  আসামিকে গ্রেফতার করা হয়েছে। শিশুকন্যাকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করা হয়েছে। 



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।