বকশীগঞ্জের আলহাজ গাজী আমানুজ্জামান মডার্ন কলেজের চমক!

বকশীগঞ্জের আলহাজ গাজী আমানুজ্জামান মডার্ন কলেজের চমক!



 : জামালপুরের বকশীগঞ্জের আলহাজ গাজী আমানুজ্জামান মডার্ন কলেজ জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ ও সৃজনশীল মেধা অন্বেষন প্রতিযোগিতায় শ্রেষ্ঠত্ব অর্জন করেছেন। 

বিভিন্ন ক্যাটাগরির প্রতিযোগিতায় এই প্রতিষ্ঠান তার শ্রেষ্ঠত্ব অর্জন করেছেন। গতকাল বৃহস্পতিবার বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে সেই পুরস্কার বিতরণ করেন উপজেলা প্রশাসন। 

জানা গেছে, ২০১৬ সালে প্রত্যন্ত আলীরপাড়া গ্রামে প্রতিষ্ঠা করা হয় আলহাজ গাজী আমানুজ্জামান মডার্ন কলেজ। আলীরপাড়া গ্রামের কৃতি সন্তান প্রকৌশলী আলহাজ গাজী মো. আমানুজ্জামান শিক্ষার আলো ছড়িয়ে দিতে ও আলোকিত মানুষ গড়ার লক্ষ্য নিয়ে কলেজটি প্রতিষ্ঠা করেন।

প্রতিষ্ঠার পর থেকে একের পর এক সফলতা অর্জন করে যাচ্ছেন এই কলেজ। এবার জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ উপলক্ষে ৫ টি ক্যাটাগরিতে শ্রেষ্ঠ হয়েছেন এই কলেজ। 

উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান নির্বাচিত, উপজেলা পর্যায়ের শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হন বাংলা বিভাগের প্রভাষক জুলফিকার মামুন, উপজেলা পর্যায়ের শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হন লিটন সরকার, জেলা পর্যায়ে নজরুল সঙ্গীত ও জারী গানেও শ্রেষ্ঠ হন এই প্রতিষ্ঠান। 

অপরদিকে সৃজনশীল মেধা অন্বেষন-২০২২ প্রতিযোগিতায় দুই জন শিক্ষার্থী শ্রেষ্ঠ হয়েছেন। তারা হলেন ভাষা ও সাহিত্য প্রতিযোগিতায় জিহাদ মিয়া ও গনিত ও কম্পিটারে জুই আক্তার। 

গতকাল বৃহস্পতিবার উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শ্রেষ্ঠদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। 

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রথান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার।

এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুন মুন জাহান লিজা।

এছাড়াও বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী ও প্রতিষ্ঠান প্রধানরা উপস্থিত ছিলেন। 

এদিকে আলহাজ গাজী আমানুজ্জামান মডার্ন কলেজের এই সাফল্যে আনন্দে উদ্বেলিত কলেজের প্রতিষ্ঠাতা আলহাজ গাজী মো. আমানুজ্জামান ও কলেজের শিক্ষক কর্মচারীরা। 



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।