চরভদ্রাসন আল-জামি‘আহতুস্্ সালাফিয়্যাহ মাদ্রাসার অভিভাবক সমাবেশ

 : কুরআন ও বিশুদ্ধ হাদীস ভিত্তিক পাঠদান, গবেষণা, প্রচার ও সহীহ আকীদা ভিত্তিক আলেম তৈরির লক্ষ্যকে সামনে নিয়ে ২০২০ খ্রিষ্টাব্দে প্রতিষ্ঠিত চরভদ্রাসন আল-জামি‘আহতুস্্ সালাফিয়্যাহ মাদ্রাসার উগ্যেগে চরভ্রদ্রাসন বাজার সোনালী ব্যাংক সংলগ্ন মাদ্রাসা কার্যালয়ে আজ মাসিক অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়।

চরভদ্রাসন আল-জামি‘আহতুস্্ সালাফিয়্যাহ মাদ্রাসার অভিভাবক সমাবেশ



 এতে অতিথি হিসাবে ছিলেন ফরিদপুর জেলা স্কুলের সিনিয়র শিক্ষক মো. মাসুম আলম। মো. বাকী বিল্লাহ খান পলাশ এর সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন মাদ্রাসার প্রিন্সিপাল ও পরিচালক আব্দুল্লাহ শাহীন। আলোচনায় অংশগ্রহণ করেন মসজিদে হামযা (রা.) এর ইমাম ও খতিব আব্দুল্লাহ মাসুম, ফরিদপুর লার্নাস একাডেমীর পরিচালক  ফরিদুল ইসলাম ফাইমসহ অন্যান্য অভিভাবকগণ।

শুভেচ্ছা বক্তব্যে আব্দুল্লাহ্ শাহীন বলেন, সর্বত্রই অগনিত মাদ্রাসা বিদ্যমান থাকলেও সহীহ আক্বীদা ভিত্তিক মাদ্রাসা ফরিদপুরে সালথায় একটি এবং অপরটি চরভদ্রাসন আল-জাময়িাতুস্্ সালাফিয়্যাহ মাদ্রাসা অথচ এ সংখ্যা বৃদ্ধির প্রয়োজন। কেননা আমাদের আদর্শ ও একমাত্র অনুসরণ কেবলমাত্র রাসূল (ছা.)-কে। যেকোন আমলের ক্ষেত্রে পবিত্র কুরআন করীম ও  রাসূল (ছা.) এর সহীহ হাদীস ভিত্তিক দলীল প্রয়োজন। যেটির কোন সহীহ দলীল নেই সে আমল আমরা করব না। 

আব্দুল্লাহ মাসুম বলেন, একটি মাদ্রাসা ব্যক্তি বিশেষ কর্তৃক প্রতিষ্ঠিত হলেও উক্ত মাদ্রাসাটি সাবলিল ও সঠিকভাবে পরিচালনায় সকলের ভূমিকা থাকা প্রয়োজন। এসহযোগীতা যেমন আর্থিক তেমনি বুদ্ধি ও পরামর্শ ভিত্তিকও। 

ফরিদুল ইসলাম ফাইম বলেন, একটি নেক সন্তান একজন পিতা মাতার জন্য ছদগায়ে জারিয়া স্বরুপ। সুতরাং আমাদের সন্তানদেরকে পিতা মাতার জন্য কল্যাণকর করতে সঠিক শিক্ষাদান করা উচিত। 

মো. মাসুম আলম বলেন, একটি মাদ্রাসায় পাঠরত শিক্ষার্থীর ধর্মীয় শিক্ষার পূর্ন বহিপ্রকাশ ঘটবে যখন তার নিজ বাড়ীতে ধর্মীয় আবহ বিদ্যমান থাকবে। যখন তার পিতা মাতা প্রকৃত ধমীয় অনুভূতি সম্পূর্ন হবে। যা বজায় রাখা প্রতিটি পরিবারে শ্রেয়।

উল্লেখ্য মাদ্রাসাটি প্রথম শ্রেণী থেকে দাওড়া হাদীস পর্যন্ত পাঠদান করা হয়ে থাকে। বর্তমানে আবাসিক এবং অনাবাসিক মিলিয়ে মাদ্রাসাটিতে মোট শিক্ষার্থী রয়েছে আটত্রিশজন। যার মধ্যে এতিম শিশু রয়েছে তিনজন। শিক্ষক রয়েছেন পাঁচ জন যা বৃদ্ধির প্রক্রিয়া চলছে। মাদ্রাসাটির জন্য আর্থিক সহায়তা প্রদানের বিকাশ নম্বর : ০১৭১২৬১৪৬১৪। এবং ইসলামা ব্যাংক ফরিদপুর শাখার একাউন্ট নম্বর : ২০ ৫০ ১৪ ৮০ ২০ ৫২ ৭২ ৬০৪।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।