সরিষাবাড়িতে ১৬ মাস বয়সী বোনকে হত্যার দায়ে ভাইয়ের যাবজ্জীবন

 : জামালপুরে বোনকে হত্যার দায়ে বড় ভাইকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে জেলা ও দায়রা জজ আদালত। রবিবার দুপুরে সিনিয়র দায়রা জজ মো: জুলফিকার আলী খাঁন এই রায় দেন।  

সরিষাবাড়িতে ১৬ মাস বয়সী বোনকে হত্যার দায়ে ভাইয়ের যাবজ্জীবন



 মামলার রায়ের সূত্রে জানা গেছে, সরিষাবাড়ী উপজেলার শিমলা গোপিনাথ গ্রামের পরিতোষ চন্দ্র ঘোষের ছেলে ইন্দ্রজিত ঘোষ ও তার মামা শশুর আনন্দ মহন্ত পূর্ব শত্রুতার জেরে গত ২০১৭ সালের ২২ জানুয়ারী দিবাগত গভীর রাতে পরিতোষ চন্দ্র ঘোষের মেয়ে ১৬ মাস বয়সী প্রাপ্তিকে ঘুমন্ত অবস্থায় বড় ভাই ঘর থেকে নিয়ে উপজেলার বাস টার্মিনাল সংলগ্ন কচুরিপানাযুক্ত পুকুরের পানিতে ফেলে দিয়ে হত্যা করে। 

পরে পুলিশে খবর দিলে পরের দিন ২৩ জানুয়ারী লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করে এবং স্থানীয়দের জিজ্ঞাসাবাদের ভিত্তিতে বড় ভাই ইন্দ্রজিৎ ঘোষ ও আনন্দ মহন্তকে গ্রেপ্তার করে পুলিশ। ওইদিনই সরিষাবাড়ী থানায় নিহতের বাবা পরিতোষ চন্দ্র ঘোষ বাদী হয়ে মামলা দায়ের করেন এবং ওই বছরের ২৬ এপ্রিল মামলার অভিযোগপত্র দাখিল করে পুলিশ। 

২৪ জন সাক্ষীর মধ্যে ১২ জন জন সাক্ষীর সাক্ষ্যের ভিত্তিতে বিচারের পর আজ দুপুরে রায় ঘোষণা করেন সিনিয়র দায়রা জজ মো: জুলফিকার আলী খাঁন। রায়ে বোনকে হত্যার অপরাধে ভাই ইন্দ্রজিৎ ঘোষকে প্যানাল কোড ১৮৬০ এর ৩০২ ধারায় আমৃত্যু সশ্রম যাবজ্জীবন কারাদন্ড , ২০ হাজার টাকা অর্থদন্ড  ও দন্ডবিধির ২০১ ধারায় আরও ১ বছর সশ্রম কারাদন্ড প্রদান করা হয়। তাছাড়া অপরাধ প্রমাণিত না হওয়ায় আনন্দ মহন্তকে বেকসুর খালাস দেয়া হয়। 

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবি ছিলেন নির্মল কান্দি ভদ্র ও আসামীপক্ষের আইনজীবি ছিলেন জয়ন্ত কুমার দেব। 



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।