জামালপুরে সেরা পাঠকদের সংবর্ধনা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত

 : মুজিবশতবর্ষে শত গ্রন্থাগারে 'পড়ি বঙ্গবন্ধুর বই, সোনার মানুষ হই' শীর্ষক পাঠ কর্মসূচীর অংশগ্রহণকারী সেরা পাঠকদের সংবর্ধনা, চিত্রাঙ্কন, সংগীত ও আবৃতি প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে জামালপুরে শহরের দেওয়ানপাড়ায় ভাষা ও স্বাধীনতা সংগ্রামী মতি মিয়া ফাউন্ডেশন পাঠাগার তাদের কার্যালয়ে এই অনুষ্ঠানের আয়োজন করে।

জামালপুরে সেরা পাঠকদের সংবর্ধনা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত



 ভাষা ও স্বাধীনতা সংগ্রামী মতি মিয়া ফাউন্ডেশন পাঠাগারের সভাপতি কবি আলী জহির খালেক-উজ-জামানের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন প্রবীণ সাংবাদিক ও সমাজকর্মী এএকে মাহমুদুল হাসান দারা, প্রধান অতিথির বক্তব্য রাখেন জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি কবি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ। ছাড়াও প্রবীণ সাংবাদিক মুক্তি সংগ্রাম যাদুঘরের ট্রাস্টি ও পরিচালক উৎপল কান্তি ধর, উদীচী শিল্পীগোষ্ঠী জামালপুর জেলা সংসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলী ইমাম দুলাল, সচেতন নাগরিক কমিটির সভাপতি অজয় কুমার পাল, জামালপুর জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি অ্যাডভোকেট ইউসুফ আলী, মানবাধিকার কর্মী জাহাঙ্গীর সেলিম, টিআইবি'র এরিয়া কো-অর্ডিনেটর আরিফ হোসাইন প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় বক্তারা বলেন, ভাষা ও স্বাধীনতা সংগ্রামী মতি মিয়া যেমন বাংলা ভাষাকে মাতৃভাষা হিসেবে স্বীকৃতির জন্য আন্দোলন করেছেন তেমনি বাংলাদেশের স্বাধীনতার জন্যও তিনি সংগ্রাম করে গেছেন। তার স্মৃতির স্মরণেই প্রতিষ্ঠিত হয়েছে ভাষা ও স্বাধীনতা সংগ্রামী মতি মিয়া ফাউন্ডেশন পাঠাগার। এই পাঠাগারের পক্ষে মুজিবশতবর্ষে শত গ্রন্থাগারে 'পড়ি বঙ্গবন্ধুর বই, সোনার মানুষ হই' শীর্ষক পাঠ কর্মসূচীতে জামালপুরের পাঠকরা অংশগ্রহণ করে। তাছাড়া ফাউন্ডেশনের সাংস্কৃতিক চর্চা কেন্দ্র দ্রুবতারার উদ্যোগে মুজিবশতবর্ষ উপলক্ষ্যে চিত্রাঙ্কন, সংগীত ও আবৃতি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন অতিথিরা। অনুষ্ঠানটি সঞ্চালনা করে ভাষা ও স্বাধীনতা সংগ্রামী মতি মিয়া ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক একেএম আশরাফুজ্জামান স্বাধীন। এরপর বিভিন্ন সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হয়।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।