রৌমারীতে কন্যাশিশু দিবস-২০২২ পালন

🕧Published on:

 : কুড়িগ্রামের রৌমারী উপজেলায় জাতীয় কন্যাশিশু দিবস পালন করা হয়েছে। এবারের দিবসটির প্রতিপাদ্য- ‘সময়ের অঙ্গীকার, কন্যাশিশুর অধিকার’।

রৌমারীতে কন্যাশিশু দিবস-২০২২ পালন



 মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) উপজেলা মহিলা বিষয়ক এর আয়োজনে ও উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগীতায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজনীন আকতার। 

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাহমুদা আক্তার স্মৃতি, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেশকাতুর রহমান, উপজেলা সমাজসেবার সহকারি কর্মকর্তা জিল্লুর রহমান, উপজেলা নির্বাহী অফিসের অফিস সহকারি আব্দুল হাই, সাংবাদিক মতিয়ার রহমান চিশতী,শওকত আলী মন্ডল. শফিকুল ইসলাম, কিশোর কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের জেন্ডার প্রোমোটার মাসুদ পারভেজ, উপজেলার ছয়টি ইউনিয়নের কিশোর কিশোরী ক্লাবের সংগীত ও আবৃত্তি শিক্ষকরাসহ আরও অনেকে উপস্থিত ছিলেন। 

উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহমুদা আক্তার স্মৃতি তার বক্তব্যে বলেন, কন্যাশিশুদের শিক্ষার অধিকার, পুষ্টি, স্বাস্থ্য, আইনি সহায়তা ও ন্যায় অধিকার, চিকিৎসা, বৈষম্য থেকে সুরক্ষা, বাল্যবিবাহের বিরুদ্ধে কার্যকরী ভূমিকা পালনের উদ্দেশে এ বছরও বিশ্বব্যাপী পালিত হয়েছে আন্তর্জাতিক কন্যা শিশু দিবস। দৃষ্টিভঙ্গি অনেক পরিবর্তন হয়েছে। কন্যা শিশুরা এখন আর অপ্রত্যাশিত নয়। কন্যাশিশুরা শিক্ষিত হলে তারা মাথা উঁচু করে দাঁড়াতে পারে। দেশবাসীসহ সকল অভিভাবকদের প্রতি উদাত্ত আহŸান, আসুন কন্যা শিশু দিবস পালন করি। যথাযোগ্য মর্যাদায় আর কন্যা শিশুদের বোঝাতে সাহায্য করি- ‘তারাও মানুষ, শুধু কন্যা নয়।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।