কুড়িগ্রামে দুইদিন ব্যাপী সাহিত্য সম্মেলন ও সাংস্কৃতিক অনুষ্ঠান

 : কুড়িগ্রামে দুইদিন ব্যাপী সাহিত্য সম্মেলন ও সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয় ও বাংলা একাডেমীর সহযোগিতায় জেলা প্রশাসন কুড়িগ্রামের আয়োজনে উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সংস্কৃতি বিষয়ক মন্ত্রী, বাংলাদেশের বরেন্য সংস্কৃতিক ব্যক্তিত্ব ও সংসদ সদস্য জনাব আসাদুজ্জামান নূর।

কুড়িগ্রামে দুইদিন ব্যাপী সাহিত্য সম্মেলন ও সাংস্কৃতিক অনুষ্ঠান



 কুড়িগ্রামের জেলা প্রশাসক জনাব মোহাম্মদ রেজাউল করিমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের উপসচিব মোঃ মোখলেছুর রহমান আকন্দ, কুড়িগ্রামের পুলিশ সুপার  আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম,  কুড়িগ্রাম জেলা আওয়ামিলীগের সভাপতি মোঃ জাফর আলী, পৌর মেয়র মোঃ কাজিউল ইসলাম,  নীলফামারীর নবনির্বাচিত জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট মমতাজুল হক, নীলফামারী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ সহ কুড়িগ্রাম ও নীলফামারীর অনেক বিশিষ্ট রাজনীতিবিদ,  সাহিত্যিক ও সৃজনশীল ব্যক্তিবর্গ।


কুড়িগ্রামের ইতিবাচক অসাম্প্রদায়িক সৃষ্টিশীল ও নান্দনিক সাহিত্য চর্চাকে আরো উর্বর করতে অতিথিবৃন্দ উৎসাহ, অনুপ্রেরণা দেন। 

প্রধান অতিথি সম্মানিত নাগরিকদের অনুরোধে কুড়িগ্রামের কৃতি সন্তান সৈয়দ শামসুল হকের "আমার পরিচয়" কবিতাটি আবৃত্তি করেন।  প্রধান অতিথি আসাদুজ্জামান নূর, এমপি মহোদয় অনুষ্ঠান শেষে আব্রাহাম লিংকন কর্তৃক প্রতিষ্টিত কুড়িগ্রামের উত্তরবঙ্গ জাদুঘর পরিদর্শন করেন। জাদুঘর পরিদর্শন শেষে তার সফরসঙ্গী সহ কুড়িগ্রাম থেকে নীলফামারী জেলার উদ্দেশ্যে রওনা করেন।

উক্ত সম্মেলনে কুড়িগ্রাম জেলা পুলিশ নিবিড় নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করেন এবং এই সম্মেলন কুড়িগ্রামে  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসাম্প্রদায়িক স্বপ্নের সোনার বাংলা গড়ার অপ্রতিরোধ্য অভিষ্ঠ লক্ষ্যকে আরো বেগবান করবে বলে পুলিশ সুপার আশাবাদ ও প্রত্যয় ব্যক্ত করে। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।