মেলান্দহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের ধর্মঘট

 : জামালপুরের মেলান্দহ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে ৩ দিনের ধর্মঘটের ডাক দিয়েছে। ফলে ২ নভেম্বর বিভিন্ন ফ্যাকাল্টির পরিক্ষা এবং ক্লাশেও যোগদান থেকে বিরত থাকেন তারা।

মেলান্দহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের ধর্মঘট



 ১০ দফা দাবির মধ্যে অর্থ কমিটির ১২ তম সিন্ডিকেট সভায় আলোচনার সিদ্ধান্তকে বিকৃত করে উপস্থাপন, ক্যাম্পাসে বিশুদ্ধ খাবার পানি সরবরাহ, ডাইনিং এ ভর্তুকি, লাইব্রেরিতে রেফারেন্স পুস্তকাদি সরবরাহ, অনৈতিক চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল, গবেষণার খাতে বরাদ্দ বৃদ্ধি আনুসাঙ্গিক সহায়তা জোরদার, শিক্ষক-কর্মচারিদের সুযোগ সুবিধা বৃদ্ধি এবং পৃথক যানবাহন ব্যবস্থা, ঢাকা অফিসের রুমসহ আনুসাঙ্গিক সুবিধা বৃদ্ধি, গবেষণার কাজে অর্থসহ আনুসাঙ্গিক সুযোগ সৃষ্টি, বিশ্ববিদ্যালয়ের সঠিক আয়-ব্যায়ের হিসাব প্রদান, বিশ্ববিদ্যালয়ের নীতিমালায় শিক্ষক প্রতিনিধি অন্তর্ভূক্তি, অভিজ্ঞদের পদোন্নতি প্রদান, বঙ্গমাতা ও মুক্তিযুদ্ধের গবেষণা কেন্দ্র স্থাপন উল্লেখযোগ্য। 

বিশ্ববিদ্যালয়ের ভিসির বরাবর স্মারক লিপিতে আগামী তিন দিনের মধ্যে এই দাবি বাস্তবায়ন না হলে আন্দোলনের মেয়াদ বৃদ্ধির কথাও বলা হয়েছে।

এ ব্যাপারে ভিসি সাংবাদিকদের জানান-গুরুত্বপূর্ণ বিষয়টি নিয়ে শান্তিপূর্ণ সমাধানের ব্যবস্থা করা হবে।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।