জামালপুরে ১৫ হাজার তালের চারা ও বীজ রোপন শুরু

 : জামালপুরে বজ্রপাত নিরোধের লক্ষ্যে ১৫ হাজার তাল গাছের চারা ও বীজ রোপন কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে। রবিবার দুপুরে জামালপুর সদর উপজেলার খুপিবাড়ী এলাকায় তাল গাছের চারা ও বীজ রোপন কর্মসূচীর আয়োজন করে উপজেলা প্রশাসন। 

জামালপুরে ১৫ হাজার তালের চারা ও বীজ রোপন শুরু



 স্থানীয় এম এম উচ্চ বিদ্যালয় মাঠে এ উপলক্ষ্যে আয়োজিত সংক্ষিপ্ত আলোচনায় শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মো: মোজাফফর হোসেন, জেলা প্রশাসক শ্রাবস্তী রায়, উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটুস লরেন্স চিরান প্রমুখ। 

এ সময় বক্তারা বলেন, সাম্প্রতিক সময়ে প্রকৃতিক দুর্যোগ হিসেবে বজ্রপাত আতংকে পরিণত হয়েছে। যেহেতু কোন পূর্বাভাস নেই তাই আকস্মিক বজ্রপাতে অনেক হতাহতের ঘটনা ঘটছে। বজ্রপাত থেকে রক্ষা পেতে তাল গাছ প্রতিরোধী ভ‚মিকা রাখতে পারে। পরে অতিথিরা তাল গাছের চারা ও বীজ রোপন করেন।   

উল্লেখ্য, জামালপুর সদর উপজেলার ১৫টি ইউনিয়নে ১ হাজার করে মোট ১৫ হাজার তাল গাছের চারা ও বীজ রোপন করা হবে। 

কর্মসূচী উদ্বোধনের প্রথম দিনে সাড়ে ৫ হাজার তালের চারা ও বীজ রোপন করা হয়, আগামী ১৫ দিনের মধ্যে ১৫ হাজার চারা ও বীজ রোপন সম্পন্ন হবে।  



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।