রাজিবপুরে পুকুর দখলের অভিযোগ উঠেছে জামায়াত ইসলামির নেতার বিরুদ্ধে

S M Ashraful Azom
0

 : কুড়িগ্রামের রাজিবপুর উপজেলা পরিষদের শেখ রাসের মিনি স্টেডিয়াম সংলগ্ন সরকারি পুকুর লিজ নিয়ে দখলের অভিযোগ উঠেছে জামায়াত নেতা ওসিউজ্জামানের বিরুদ্ধে। ইতোমধ্যে পুকুরের অর্ধেক অংশ ভরাট করে উত্তর পাশে অবৈধভাবে মার্কেট নির্মাণ করা হয়েছে। 

রাজিবপুরে পুকুর দখলের অভিযোগ উঠেছে জামায়াত ইসলামির নেতার বিরুদ্ধে



 সংশ্লিষ্ট বিভাগের কতিপয় অসাধু কর্মকর্তার যোগসাজশে অবৈধ দখলদারা দিন দিন জবরদখলে নিচ্ছে সরকারি ঐতিহ্যবাহী এ পুকুরটি। উপজেলা প্রসাশনের নাকের ডগায় পুকুরটির অবস্থান হলেও উদ্ধারে কোনো প্রয়োজনীয় পদক্ষেপ নিতে দেখা যায়নি। এদিকে ইজারা চুক্তিনামার শর্ত না মেনে সরকারি জমির শ্রেণি পরিবর্তন করেছেন অবৈধ দখলদার এই জামাতনেতা। রবিবার সরকারি সম্পত্তি উদ্ধারে উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সাত্তার জিহাদী। 

সরেজমিনে দেখা গেছে, রাজিবপুর উপজেলা পরিষদ সংলগ্ন, শেখ রাসেল মিনি স্টেডিয়ামের পূর্ব পাশে পুকুরটি উত্তর পাশের অর্ধেক ভরাট করে মার্কেট নির্মাণের কাজ চলছে। স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, দিনের বেলায় টিনের বেড়া দিয়ে আটকানো থাকে। রাতে বালু ভরাটের কাজ চলে। ভরাট করা অংশে দোকানঘর বানাচ্ছেন কয়েকজন ব্যক্তি। এ সময় তাদের সাথে কথা বলে জানা যায়, তারা সবাই শ্রমিক। শ্রমিকরা জানান, ওসিউজ্জামান পুকুরটি ভরাট করেছেন।  অভিযোগ  স্থানীয় সূত্রে জানা যায়, শহরের প্রাণকেন্দ্রের সরকারি পুকুরটি দীর্ঘ দিন ধরে লিজ দেয় উপজেলা পরিষদ। এতো দিন লিজ নিয়ে মাছ চাষ করে আসছেন ওসিউজ্জামান। বর্তমানে ৩ বছরের লিজ তারই নামে নেওয়া। এ জন্য সরকারকে লিজের নয় লাখ ষাট হাজার টাকাও পরিশোধ করেছেন তিনি।  গত কয়েক দিনে লোকজন নিয়ে ড্রেজার দিয়ে মাটি ভরাট করে দোকান ঘর উত্তোলন করেন। ফলে পরিবেশের ব্যাপক ক্ষতি সাধিত হয়।  ঐতিহ্যবাহী পুকুর হওয়ায় এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। প্রশাসনের হস্তক্ষেপে দ্রæত সরকারি পুকুর উদ্ধারের দাবি এলাকাবাসীর।অবৈধভাবে পুকুর ভরাট ও দোকান নির্মাণের বিষয়ে রাজিবপুর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আব্দুছ ছালামের সঙ্গে দখলদার ওসিউজ্জামানের গোপন যোগসাজশ আছে বলে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ব্যবসায়ী জানান।

রাজিবপুর ইউনিয়ন ভুমি সহকারী কর্মকর্তা আব্দুছ ছালাম তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বলেন, এ ব্যাপারে উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানিয়েছি। 

পুকুর লিজ নিয়ে অবৈধভাবে ভরাট করে দোকান নির্মাণের বিষয়ে জানতে চাইলে ওসিউজ্জামান বলেন, এখানে তার জমি আছে তিনি তার জমিতে পুকুর ভরাট করে দোকান তোলেছেন। 

রাজিবপুর উপজেলা নির্বাহী অফিসার অমিত চক্রবর্ত্তী বলেন, অভিযোগ পেয়েছি। অভিযোগের ভিত্তিতে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top