সানন্দবাড়ীতে প্রাথমিক বৃত্তি পরীক্ষা-২০২২ অনুষ্ঠিত

S M Ashraful Azom
0

 : জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলার সানন্দবাড়ীতে  উৎসাহ  উদ্দীপনার মধ্য দিয়ে  ৫ম শ্রেণির সরকারি প্রাথমিক বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। 

সানন্দবাড়ীতে প্রাথমিক বৃত্তি পরীক্ষা-২০২২ অনুষ্ঠিত



 শুক্রবার (৩০ ডিসেম্বর) সকাল ১০টায় সানন্দবাড়ি ডিগ্রী কলেজ কেন্দ্রে পরীক্ষা শুরু হয়। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়,  দেওয়ানগঞ্জ উপজেলার উত্তর অঞ্চলের  চারটি ইউনিয়নের  ১০৩ টি বিদ্যালয়ের  মোট ৫৮৬ জন শিক্ষার্থী ডিআর ভুক্ত হলেও ৫৬৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। 

পরীক্ষা  কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্ব পালন করেন, উপজেলা কৃষি কর্মকর্তা জনাব মোঃ আলমগীর আজাদ ও উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা জনাব মোঃ মোখলেছুর রহমান।

কেন্দ্র সচিব অধ্যক্ষ সিরাজুল  ইসলাম বলেন, পরীক্ষা অত্যন্ত সুষ্ঠু,  সুন্দর ও নকল মুক্ত  পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। 

উল্লেখ্য, টানা ১৩ বছর পর বৃত্তি পরীক্ষায় বসেছে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এবার সারাদেশে এ পরীক্ষায় অংশ নিচ্ছে প্রায় ছয় লাখ শিক্ষার্থী। বৃত্তি পাবে ৮২ হাজার ৫০০ শিক্ষার্থী। এর মধ্যে ট্যালেন্টপুলে ৩৩ হাজার এবং সাধারণ গ্রেডে ৪৯ হাজার ৫০০ শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হবে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন। প্রাথমিক শিক্ষাসমাপনী পরীক্ষা পরিচালনা সংক্রান্ত নীতিমালা অনুযায়ী এবার ট্যালেন্টপুলে ৩৩ হাজার ও সাধারণ গ্রেডে ৪৯ হাজার ৫০০ শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হবে। ট্যালেন্টপুলে বৃত্তির ক্ষেত্রে উপজেলা ভিত্তিক প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সংখ্যার ভিত্তিতে মোট বৃত্তির ৫০ শতাংশ ছাত্র এবং ৫০ শতাংশ ছাত্রীদের মধ্যে জেন্ডারভিত্তিক মেধা অনুসারে প্রদান করা হবে। সাধারণ গ্রেডে ইউনিয়ন ও ওয়ার্ডভিত্তিক ৩ জন ছাত্রী হিসেবে ৪৯ হাজার ৫০০ শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হবে। ট্যালেন্টপুলে বৃত্তিপ্রাপ্তরা মাসিক ৩০০ টাকা এবং সাধারণ গ্রেডে বৃত্তিপ্রাপ্তরা মাসিক ২২৫ টাকা করে পাবেন।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top