উল্লাপাড়ায় শেষ হলো ২৪ প্রহর ব্যাপি মহানামযজ্ঞানুষ্ঠান

S M Ashraful Azom
0

 : মানব কল্যাণে, মনুষ্যত্বের মহাধর্ম সমুন্নত রাখার সংকল্পে ও সৌভ্রাতৃত্ব সংস্থাপনে  সিরাজগঞ্জের উল্লাপাড়ার ঐতিহ্যবাহী ঝিকিড়া শ্রী শ্রী গোপাল জিউ মন্দির অঙ্গনে ২৪ প্রহর ৬ দিনব্যাপী অখণ্ড মহানামযজ্ঞানুষ্ঠান ও অষ্টকালীন লীলা কীর্তন শুক্রবার ভোরে শেষ হয়েছে। 

উল্লাপাড়ায় শেষ হলো ২৪ প্রহর ব্যাপি মহানামযজ্ঞানুষ্ঠান



 গত রবিবার সন্ধ্যায় শুরু হয় এই মহানামযজ্ঞানুষ্ঠান। প্রতিদিন হাজার হাজার ভক্ত ও অনুরাগীরা যোগ দেয় এই অষ্টকালীন লীলা কীর্তন অনুষ্ঠানে।


রবিবার সন্ধ্যা ৬ টা ১ মিনিটে “মঙ্গলদ্বীপ জ্বেলে অন্ধকারে আলোয় দু'চোখ ভরো প্রভু" এই শান্তির বাণীর মধ্যদিয়ে অনুষ্ঠান উদ্বোধন করেন অধ্যক্ষ শীলা মন্ডল, ফরিদপুর সরকারি ডিগ্রি কলেজ, পাবনা। এ সময় উপস্থিত ছিলেন উল্লাপাড়া পৌর মেয়র এস এম নজরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, কাউন্সিলর মোঃ শহিদুল ইসলাম, মন্দির কমিটির সাধারণ সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী শ্রী দুলাল কুমার সাহা, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি বাবু গৌতম কুমার দত্ত প্রমুখ।


মন্দিরের সাধারণ সম্পাদক দুলাল সাহা বলেন, ২৪ প্রহরব্যাপী লীলা কীর্তন অনুষ্ঠানে ব্যাপক ভক্ত ও অনুরাগীদের আগমন ঘটেছে এই মন্দিরে। মন্দির অঙ্গন যেন ভক্তদের মিলন মেলায় পরিণত হয়।


অখণ্ড মহানামযজ্ঞানুষ্ঠান ও অষ্টকালীন লীলা কীর্তন অনুষ্ঠানে অংশ নেয় দেশ বিদেশের বিখ্যাত ও বরেণ্য কীর্তনিয়া দল - এদের মধ্যে রয়েছে  গৌর সুন্দর সম্প্রদায়- খুলনা, ব্রজ কিশোর সম্প্রদায়- ফরিদপুর, রাধা মাধব সম্প্রদায়- গোপালগঞ্জ, ব্রজের কিশোরী সম্প্রদায়- মাদারীপুর, গোষ্ঠ গোপাল সম্প্রদায়- ফরিদপুর, হরিনাম সম্প্রদায়- নড়াইল, গোপাল জিউ সম্প্রদায়- উল্লাপাড়া। এছাড়াও অনুষ্ঠানে লীলা কীর্তন পরিবেশন করেন অমল ব্যানার্জী- ঢাকা, কৌশিক ব্যানার্জী- ভারত ও জগন্নাথ ঘোষ-ভারত প্রমুখ।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top